দার্জিলিং

অসংখ্য দুঃস্থ পরিবারের পাশে দাঁড়াল “মা সারদা সেবাশ্রম”

অসংখ্য দুঃস্থ পরিবারের পাশে দাঁড়াল "মা সারদা সেবাশ্রম"

নিজস্ব সংবাদদাতা, শিলিগুড়ি : লকডাউনের এই সংকটময় পরিস্থিতিতে দেশে আর্থিক সংকটের ছায়া ছড়িয়েছে প্রায় দ্বিগুণ হারে। ফলে খাদ্যের অভাবে ভুগছে অসংখ্য মানুষ।

এই মুহুর্তে দিন আনে দিন খায় এমন অসংখ্য শ্রমজীবী মানুষের জীবন যাপনের নির্ভর হয়ে দাড়িয়েছে “মা সারদা সেবাশ্রম”। শিলিগুড়ি মা সারদা সেবাশ্রমের বিশেষ উদ্যোগে গত ২৯ শে মার্চ থেকে শুরু হয়েছে মধ্যাহ্ন ভোজনের আয়োজন । এদিন চম্পাসারি অঞ্চলের পার্শবতী এলাকার দুঃস্থ মানুষদের প্রতিনিয়তই দুপুরে রান্না করে খাওয়াচ্ছেন মা সারদা সেবাশ্রমের সদস্যরা।

মা সারদার বাণী “একশো জনকে খাওয়াতে হবেনা কিন্তু চোখের সামনে একজন ক্ষুদার্তকে দেখলে তাকে একটু খেতে দিও” – আজ শুধু একশ জন নয় হাজার থেকে বারোশো জন দুঃস্থ মানুষকে খাওয়াচ্ছেন মা সারদা সেবাশ্রমের সদস্যরা।

মেনুতে থাকছে ডাল, ভাত, সবজি , আবার কোনোদিন খিচুড়ি দিয়ে দারিদ্র্য সেবা হচ্ছে বলে জানা যায়। এভাবেই আগামী ১৭ মে পর্যন্ত পরিষেবা দিয়ে যাবেন বলে জানিয়েছেন আশ্রমের মহারাজ অমৃত চৈতন্য জী। এই কাজে মহারাজ জীর পাশে বিভিন্ন ভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন এলাকার একাংশ।

স্বামীজীর ভাবাদর্শে অনুপ্রাণিত হয়ে “জীব সেবাই শিব সেবা ।” এই বোধে জীব সেবায় নিজেদের উৎসর্গ করেছে শিলিগুড়ির অসংখ্য যুবক।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button