ঝাড়গ্রাম

মাওবাদী হানায় নিহত ছাত্রনেতার খুনিদের শাস্তির দাবিতে জাতীয় সড়কে এসএফআইয়ের অবস্থান

মাওবাদী হানায় নিহত ছাত্রনেতার খুনিদের শাস্তির দাবিতে জাতীয় সড়কে এসএফআইয়ের অবস্থান

স্বপ্নীল মজুমদার, ঝাড়গ্রাম: ১১ বছর আগে মাওবাদী হানায় নিহত বাম ছাত্র নেতা অভিজিৎ মাহাতোর খুনিদের শাস্তি ও নিহত ছাত্রনেতার বোনের চাকরির দাবিতে বুধবার ঝাড়গ্রামের বাঁকশোলে জাতীয় সড়কে অবস্থান বিক্ষোভ এসএফআই। অভিজিৎ ছিলেন এসএফআইয়ের সদস্য। তাঁর বাড়ি বাঁকশোল গ্রামে।

মানিকপাড়া কলেজের ছাত্র ছিলেন তিনি। ২০০৯ সালের ১৭ জুন বাঁকশোল বাস স্টপে কলেজে যাওয়ার উদ্দেশ্যে বাসের জন্য অপেক্ষা করছিলেন অভিজিৎ। আচমকা সেখানে হানা দিয়ে মাওবাদীরা তাঁকে প্রকাশ্যে গুলি করে খুন করে। ওই সময় জঙ্গলমহলে মাওবাদীরা নির্বিচারে বহু মানুষকে পুলিশের চর অ্যাখ্যা দিয়ে খুন করেছিল। প্রতি বছর এসএফআইয়ের ঝাড়গ্রাম জেলা কমিটির উদ্যোগে অভিজিতের মৃত্যুদিনটি ‘শহীদ দিবস’ হিসেবে পালন করা হয়।

মঙ্গলবার সেই হত্যাস্থলে অভিজিৎকে স্মরণ করেন এসএফআইয়ের সদস্যরা। নেতৃত্বে ছিলেন এসএফআইয়ের ঝাড়গ্রাম জেলা কমিটির সম্পাদক সৌতম মাহাতো। এদিন অভিজিতের খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ও অভিজিতের বোনের চাকরির দাবিতে বাঁকশোলে ৬ নম্বর জাতীয় সড়কের ধারে অবস্থান বিক্ষোভ করেন সৌতমরা। অভিজিতের বাড়িতে গিয়ে তাঁর বাবা-মায়ের হাতে তুলে দেওয়া হয় খাদ্যসামগ্রী ও জামাকাপড়। অভিজিতের বাড়ির স্কুল পড়ুয়াদের দেওয়া হয় শিক্ষাসামগ্রী।

আরও পড়ুন ::

Back to top button