রাজ্য

আগামী বছর জুন মাস পর্যন্ত বিনামূল্যে রেশন দেবে রাজ্য সরকার : মমতা ব্যানার্জি

 

ওয়েবডেস্ক : আজ সাংবাদিক বৈঠকের মুখোমুখি হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। করোনা সংক্ৰমণ যেন না ছড়ায় কড়া নির্দেশ দিলেন তিনি। বিয়েবাড়ি ও শ্রাদ্ধানুষ্ঠানে নিমন্ত্রিতের সংখ্যা ২৫ থেকে বাড়িয়ে ৫০ জন করার কথা ঘোষণা করলেন।

সামাজিক দূরত্ব পালন করে প্রাতঃভ্রমণও করা যাবে বলে তিনি জানান। চ্যাংড়াবান্ধা সীমান্তে বাণিজ্য শুরু হবে আগামীকাল থেকে। পাশাপাশি মেট্রো রেল চালু করার জন্য ১ টি মেট্রো চালানোর চিন্তাভাবনা করছেন বলে জানান তিনি।

আগামীকাল থেকে বেসরকারি বাস পরিবহন স্বাভাবিক করতে হবে, নাহলে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন মুখ্যমন্ত্রী। জনতার স্বার্থে বাস চালানোর অনুরোধ করেন।

তিনি বলেন,”আশাকরি আগামীকাল থেকে ৬ হাজার বাস চলবে রাস্তায়।” প্রয়োজনে বাসগুলি সরকার নিয়ে নেবে বলেও জানান। ১৫ হাজার কোটি টাকা করে দেওয়ার ঘোষণা করা হয় সরকারের পক্ষ থেকে। তবুও বেসরকারি বাস নামছে না রাস্তায়, বাস জট নিয়ে এই বার্তা দেন মুখ্যমন্ত্রী।

‘ডক্টরস ডে’-র আগাম শুভেচ্ছা দিলেন তিনি। আগামীকাল থেকে টেলিমেডিসিন শুরু করার কথাও জানান। প্রধানমন্ত্রীর ‘গরিব কল্যাণ অন্ন যোজনা’-য় নভেম্বর পর্যন্ত বিনামূল্যে রেশন দেওয়ার ঘোষণর পর নবান্নে বসে মুখ্যমন্ত্রী জানান, আগামী বছর জুন মাস পর্যন্ত বিনামূল্যে রেশন দেবেন।

অর্থাত্‍ জুন, ২০২১ পর্যন্ত বিনামূল্যে চাল , ডাল, আটা দেবে রাজ্য সরকার। যেখানে আজই প্রধানমন্ত্রী নভেম্বর, ২০২০ পর্যন্ত বিনামূল্যে চাল, ডাল, আটা দেওয়ার কথা জানান।

আরও পড়ুন ::

Back to top button