ঝাড়গ্রাম

মুখে মাস্ক কই? পথে নেমে প্রশ্ন পুর-প্রশাসকের

মুখে মাস্ক কই? পথে নেমে প্রশ্ন পুর-প্রশাসকের

স্বপ্নীল মজুমদার, ঝাড়গ্রাম: ‘‘দামি বাইক চড়ে ঘুরছেন, আর মুখে মাস্ক পরেননি!’’ ঝাড়গ্রামের মহকুমাশাসক তথা পুর-প্রশাসক সুবর্ণ রায়ের ধমক খেয়ে বাইক আরোহী তরুণের তখন কাঁচুমাচু অবস্থা। ফের ধমক দিলেন পুরপ্রশাসক, ‘‘যান, বাড়িতে গিয়ে মাস্ক পরে আসুন।

তারপরে রাস্তায় বেরোবেন।’’ আর এক প্রবীণের মুখেও মাস্ক নেই। এবার মহকুমাশাসক বললেন, ‘‘নিজের ও অপরের সুস্থতার জন্য মাস্ক পরুন। সামাজিক দূরত্ব বজায় রাখুন।

’’ ঝাড়গ্রাম শহরবাসীকে মাস্ক পরার জন্য এভাবেই পথে নেমে নরমে-গরমে সচেতন করলেন মহকুমাশাসক (ঝাড়গ্রাম সদর) তথা পুরসভার প্রশাসক সুবর্ণ রায়। আজ, বৃহস্পতিবার একদিনের লকডাউন।

মুখে মাস্ক কই? পথে নেমে প্রশ্ন পুর-প্রশাসকের

তার আগে বুধবার বিকেলে ঝাড়গ্রাম শহরের রাস্তায় মাস্ক না পরার জন্য পথচারী ও বাইক আরোহীদের থামিয়ে কড়াভাবে সতর্ক করলেন মহকুমাশাসক। করোনা মোকাবিলায় এবার থেকে সপ্তাহে দু’দিন লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

[ আরও পড়ুন : রাজ্যের লকডাউনের নয়া গাইডলাইন প্রকাশ করল নবান্ন, জেনে নিন ! ]

আজ, বৃহস্পতিবার সারাদিন ওষুধ দোকান বাদে কোনও দোকান-বাজার খুলবে না। জরুরি পরিষেবাগুলিকে অবশ্য লকডাউনের আওতার বাইরে রাখা হয়েছে। ঝাড়গ্রাম জেলায় করোনা আক্রান্তের সংখ্যা অন্য জেলাগুলির তুলনায় অনেকটাই কম।

মুখে মাস্ক কই? পথে নেমে প্রশ্ন পুর-প্রশাসকের

সরকারি তথ্য অনুযায়ী জেলায় এ পর্যন্ত ২৮ জন করোনা আক্রান্ত হয়েছিলেন। সকলেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। করোনা সচেতনায় নানা ভাবে প্রচার চালাচ্ছে প্রশাসন ও স্বাস্থ্য দপ্তর। কিন্তু এক শ্রেণির মানুষ কিছুতেই সচেতন হচ্ছেন না। মাস্ক ছাড়াই রাস্তায় বেরোচ্ছেন অনেকে।

[ আরও পড়ুন : করোনাজয়ীকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানালেন প্রাক্তন পুর-কাউন্সিলর ]

সর্বসাধারণকে মাস্ক পরে বাইরে বোরোনোর জন্য সচেতনবার্তা জারি করেছেন জেলাশাসক, জেলা পুলিশ সুপার ও জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক। সচেতনবার্তায় সামাজিক দূরত্ব বজায় রাখা ও মাস্ক পরার জন্য ঝাড়গ্রামবাসীকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে বলা হয়েছে।

মুখে মাস্ক কই? পথে নেমে প্রশ্ন পুর-প্রশাসকের

এদিন জেলাশাসকের সেই বার্তার প্রতিলিপি পথচলতি মানুষজনের হাতে তুলে দেন মহকুমাশাসক। আজ, লকডাউনে স্বাস্থ্য-সহ জরুরি পরিষেবার প্রয়োজন ছাড়া যাঁরা পথে বেরোবেন, তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

আরও পড়ুন ::

Back to top button