জাতীয়রাজনীতি

‘সতর্কবার্তায় কান দিচ্ছেন না, বিপর্যয় চলছেই : রাহুল

'সতর্কবার্তায় কান দিচ্ছেন না, বিপর্যয় চলছেই : রাহুল

ওয়েবডেস্ক : করোনা ও চিন ইস্যুতে আবারও নাম না করে কেন্দ্রকে সতর্কবার্তা রাহুল গান্ধীর। টুইটে শুক্রবার রাহুল লেখেন, ‘করোনা পরিস্থিতি ও চিন নিয়ে সতর্ক করলেও ওঁরা পাত্তা দেননি।’ যদিও এদিন কংগ্রেস নেতার এই বক্তব্যের পাল্টা প্রতিক্রিয়া মেলেনি বিজেপির তরফে।

করোনা পরিস্থিতি ও চিনের সঙ্গে ভারতের সংঘাত ইস্যুতে কেন্দ্রকে বিঁধে লাগাতার তোপ দেগে চলেছেন রাহুল গান্ধী। একের পর এক টুইট-বাণে তীব্র সমালোচনা করেছেন প্রধানমন্ত্রীরও। রাহুলকে জবাব দিতে পাল্টা মাঠে নেমেছেন বিজেপির তাবড় নেতা।

অমিত শাহ, জেপি নাড্ডা, রবিশঙ্কর প্রসাদ থেকে শুরু করে একাধিক কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপি নেতারা রাহুলের বিরুদ্ধে সুর চড়িয়েছেন। তবে বক্তব্যে অনড় রাহুল।

[ আরও পড়ুন : করোনার গোষ্ঠী সংক্রমণ শুরু এই রাজ্যে, স্বীকার করে নিল রাজ্য স্বাস্থ্য দফতর ]

শুক্রবার করোনা ও চিন ইস্যুতে আবারও পরোক্ষে কেন্দ্রকে ‘সাবধানবাণী’ কংগ্রেস সাংসদের। টুইটে তিনি লেখেন, ‘দেশের করোনা পরিস্থিতি ও আর্থিক দুরবস্থা নিয়ে বারবার সতর্ক করেছিলাম। কিন্তু ওঁরা গুরুত্ব আমার কথায় গুরুত্বই দেননি। ফলে বিপর্যয় চলছেই। চিন নিয়েও আমার সতর্কবার্তাতে কান দিচ্ছেন না।’

যদিও এদিন কেন্দ্রের নাম করে কিছু না বললেও রাহুলের ইঙ্গিত খুবই স্পষ্ট। করোনা পরিস্থিতি নিয়ে শুরু থেকেই কেন্দ্রকে একাধিক পরামর্শ দিয়ে চলেছেন রাহুল। টেস্ট বাড়ানো থেকে শুরু করে দেশের স্বাস্থ্য পরিকাঠামো গড়ে তোলা সম্পর্কেও কেন্দ্রীয় সরকারকে নিজের মতামত জানিয়ে চলেছেন তিনি।

[ আরও পড়ুন : কবে আসবে করোনা ভ্যাকসিন? আসল তথ্য দিলো হু ! ]

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে করোনা সামলানো নিয়ে তাঁর সঙ্গে আলোচনায় বসারও আহ্বান জানিয়েছিলেন রাহুল। যদিও কেন্দ্রের তরফে করোনা মোকাবিলায় সর্বদল বৈঠক করা হলেও সেভাবে রাহুল গান্ধীর সঙ্গে আলাদা করে বৈঠকের কোনও উদ্যোগ নেওয়া হয়নি।

পরবর্তী ক্ষেত্রে লাদাখ ইস্যুতেও কেন্দ্রকে কাঠগড়ায় তুলে একের পর এক তোপ দেগেছেন সোনিয়া-পুত্র। কেন্দ্রের ব্যর্থতার জন্যই গালওয়ান সীমান্তে ২০ ভারতীয় সেনা-জওয়ান শহিদ হয়েছেন বলে অভিযোগ তোলেন রাহুল।

[ আরও পড়ুন : ১০০ টাকা ঘুষ না দেওয়ায় কিশোর ডিম বিক্রেতার ডিম ভর্তি গাড়ি উল্টে দিল পুলিশ !দেখুন সেই ভিডিও ]

এমনকী চিনের সঙ্গে সম্পর্কের অবনতির বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূমিকারও কড়া সমালোচনা করেছেন কংগ্রেস নেতা। যদিও রাহুলের একের পর এক তোলা অভিযোগে আমল দিতে নারাজ গেরুয়া শিবির।

সুত্র: কলকাতা24×7

আরও পড়ুন ::

Back to top button