কলকাতা

এবার কলকাতা হাইকোর্টের কাজকর্ম শুরু হতে চলেছে অনলাইনে

এবার কলকাতা হাইকোর্টের কাজকর্ম শুরু হতে চলেছে অনলাইনে

ওয়েবডেস্ক : ‌সোমবার থেকে অনলাইনে কাজকর্ম শুরু হতে চলেছে কলকাতা হাইকোর্টে। বৃহস্পতিবার এক নির্দেশিকায় নতুন করে আদালত চালুর কথা জানান হাইকোর্টের প্রধান বিচারপতি।

হাইকোর্ট প্রশাসনের তরফে প্রকাশিত নতুন বিজ্ঞপ্তিতে হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেল রাই চট্টোপাধ্যায় জানিয়েছেন, হাইকোর্টের মেন বিল্ডিংয়েই মামলার শুনানি হবে। দুটি ডিভিশন বেঞ্চ ও পাঁচটি সিঙ্গল বেঞ্চ কাজ করবে।

বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত চলবে ডিভিশন বেঞ্চে মামলার শুনানি। পরে দ্বিতীয়ার্ধে বেলা ২টো থেকে ৩:৩০ পর্যন্ত আদালতের সিঙ্গেল বেঞ্চে কাজ হবে। তবে রাজ্যের ঘোষিত লকডাউনের দিনে স্বাভাবিকভাবেই বন্ধ থাকবে আদালত।

[ আরও পড়ুন : করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল কলকাতার এক পুলিশের কর্মীর ]

হাইকোর্ট প্রশাসন সূত্রে জানা গিয়েছে, স্বাভাবিকভাবে মামলার শুনানি হবে অনলাইনে ভিডিও কনফারেন্সের মাধ্যমেই। কিছু কিছু মামলার ক্ষেত্রে আইনজীবীরা ভিডিও কনফারেন্সের সুবিধা না পেলে নিয়ন্ত্রিত ও জরুরিভিত্তিক মামলার সশরীরে শুনানির ব্যবস্থা থাকবে আদালতে। আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জ ও জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের ক্ষেত্রেও অনলাইনের মাধ্যমে মামলা দায়ের করা যাবে।

করোনা সতর্কতা মেনে চলতে হবে সবাইকে। হাইকোর্ট প্রশাসন সূত্রে এও জানা গিয়েছে, যদি করোনা পরিস্থিতির কারণে স্বাভাবিক অবস্থার পরিবর্তন হয় সে ক্ষেত্রে আবার বন্ধ থাকবে আদালতের কাজ।

[ আরও পড়ুন : লকডাউন ভাঙায় কলকাতায় ‘গ্রেফতার’ ৮৮৬! ]

 

 

 

সুত্র: Oneindia

আরও পড়ুন ::

Back to top button