কলকাতা

বিনা খরচে লালারসের নমুনা সংগ্রহ করবে কলকাতা পুরসভার স্বাস্থ্যকেন্দ্রগুলি

বিনা খরচে লালারসের নমুনা সংগ্রহ করবে কলকাতা পুরসভার স্বাস্থ্যকেন্দ্রগুলি

শহরবাসীর জন্য স্বস্তির খবর। কোভিড সংক্রমণ নিয়ন্ত্রণে এবার থেকে পুরস্বাস্থ্যকেন্দ্রগুলি লালারসের নমুনা সংগ্রহের কাজ শুরু করছে। সংগৃহীত নমুনাগুলি স্বাস্থ্যকেন্দ্র থেকে পরীক্ষার জন্য পাঠানো হবে ল্যাবে।

দিনদিন বেড়েই চলেছে করোনা সংক্রমণ। শহর কলকাতাতে প্রতিদিন বাড়ছে করোনা রোগীর সংখ্যা। এই পরিস্থিতিতে করোনা সংক্রমণে রাশ টানতে একাধিক পদক্ষেপ নিচ্ছে পুরকর্তৃপক্ষ ও প্রশাসন।

শনিবার পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান ফিরহাদ হাকিম জানান, পুরসভার ৪ থেকে ৫ টি স্বাস্থ্যকেন্দ্রে নিখরচায় লালারসের নমুনা সংগ্রহের কাজ শীঘ্রই শুরু হতে চলেছে। কোনও রোগী যদি এই স্বাস্থ্যকেন্দ্রেগুলিতে যান প্রথমে তাঁকে দেখবেন স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসকরা।

[ আরও পড়ুন : এবার কলকাতা হাইকোর্টের কাজকর্ম শুরু হতে চলেছে অনলাইনে ]

এরপর যদি চিকিৎসক মনে করেন রোগীর করোনা পরীক্ষার প্রয়োজন রয়েছে সেক্ষেত্রে স্বাস্থ্যকেন্দ্রের তরফেই পরীক্ষার জন্য সংগ্রহ করা হবে তার লালারসের নমুনা। তারপর তা পরীক্ষার জন্য পাঠানো হবে ল্যাবরেটরিতে। বিনা খরচে করা হবে এই পরীক্ষা।

পুরস্বাস্থ্যকেন্দ্রগুলিতেই লালারসের নমুনা সংগ্রহ করা গেলে সাধারণ মানুষের সুবিধা হবে বলেই মনে করছেন ফিরহাদ হাকিম। তিনি আরও বলেন, প্রাথমিকভাবে ৪ থেকে ৫ টি স্বাস্থ্যকেন্দ্রে লালারসের নমুনা সংগ্রহ করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে অদূর ভবিষ্যতে এই সংখ্যা বাড়ানো হবে।

অন্যদিকে, পাড়ায় পাড়ায় গিয়ে নমুনা সংগ্রহের সুবিধায় মোবাইল ভ্যানের সংখ্যা ৬ থেকে বাড়িয়ে ৯ টি করা হচ্ছে বলে জানান ফিরহাদ হাকিম।

[ আরও পড়ুন : ১৫ শতাংশ পদ বিলোপ করে কর্মী সংকোচনের সিদ্ধান্ত নিল পূর্ব রেল ]

 

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button