জাতীয়

রাফালকে স্বাগত জানিয়ে সংস্কৃত ভাষায় টুইট করলেন প্রধানমন্ত্রী

রাফালকে স্বাগত জানিয়ে সংস্কৃত ভাষায় টুইট করলেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

সংস্কৃত ভাষায় ট্যুইট করে ভারতের মাটিতে রাফাল জেটকে স্বাগত জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেছেন, “দেশে নয়া দিগন্ত খুলে দিল রাফাল জেট।”

রাফালের প্রথম ব্যাচের ৫টি বিমান বুধবার বিকেলে আম্বালার মাটিতে অবতরণ করার পর তাদের স্বাগত জানান প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। তিনি বলেন, ‘রাফাল জেট ভারতের মাটি স্পর্শ করার পর দেশের সশস্ত্র বাহিনীর ইতিহাসে নয়া অধ্যায়ের সূচনা হল।’

[ আরও পড়ুন : পরিযায়ী শ্রমিকদের দাবি তুলে ধরতে দিল্লিতে দীর্ঘমেয়াদি বৈঠক দিলীপ ঘোষের ! ] 

বুধবার রাফালের ৫টি বিমান আম্বালা এয়ারবেসে অবতরণ করার পরেই তাদের স্বাগত জানিয়ে ট্যুইট করেন প্রধানমন্ত্রী। রাফালের ভারতে অবতরণের একটি ভিডিও পোস্টও করেছেন। আর সংস্কৃত ভাষায় স্বাগতম জানিয়েছেন অত্যাধুনিক এই যুদ্ধবিমানগুলিকে। প্রধানমন্ত্রীর ট্যুইটটির বাংলা অনুবাদ এই রকম, ‘দেশকে সুরক্ষার থেকে বড় আশীর্বাদ আর কিছু হতে পারে না। দেশকে রক্ষাই সেরা যজ্ঞ। সম্মানের সঙ্গে আকাশ ছোঁও। স্বাগতম।’

[ আরও পড়ুন : ৪ অগস্ট পর্যন্ত টানা লকডাউন এই রাজ্যে ]

বুধবার বিকেলে হরিয়ানার আম্বালা বায়ুসেনা ঘাঁটিতে অবতরণ করে বিমানগুলি। আম্বালাতেই আপাতত থাকবে রাফাল স্কোয়াড্রন। সোমবার ফ্রান্সের মেরিগন্যাক এয়ারবেস থেকে রাফালের ৫টি বিমান নিয়ে রওনা দেন ভারতীয় পাইলটরা। ৫টি জেটের মধ্যে ৩টি এক আসনবিশিষ্ট ও ২টি দুই আসনের।


৭০০০ কিলোমিটার পেরিয়ে বুধবার সে গুলি ভারতে পৌঁছায়। এর মধ্যে মাঝ-আকাশেই জ্বালানি ভরিয়েছে বিমানগুলি। একবারই থেমেছে সংযুক্ত আরব আমিরশাহীতে।

সুত্র: বিশ্ববাংলা সংবাদ

আরও পড়ুন ::

Back to top button