রাজ্য

রাজ্যে দেড় হাজার ছাড়াল মৃতের সংখ্যা, একদিনে মৃত ৪৬ জন

রাজ্যে দেড় হাজার ছাড়াল মৃতের সংখ্যা, একদিনে মৃত ৪৬ জন

সব রেকর্ড ভেঙ্গে বাংলায় একদিনে মৃত্যু হল ৪৬ জনের। মোট মৃতের সংখ্যা দেড় হাজার ছাড়িয়ে গেল। গত ২৪ ঘন্টায় আক্রান্ত প্রায় আড়াই হাজার। জানিয়েছে রাজ্য স্বাস্থ্য ভবন। বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য ভবনের বুলেটিনের তথ্য অনুযায়ী,গত ২৪ ঘন্টায় ৪৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে কলকাতারই ১৬ জন। এই পর্যন্ত বাংলায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১ হাজার ৫৩৬ জন।

আর অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ৯০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪৩৪ জন। এই পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যাটা বেড়ে হল ৬৭ হাজার ৬৯২ জন। যা একদিন আগে ছিল ৬৫ হাজার ২৫৮ জন। একদিনের হিসেবে ফের বেড়েছে সুস্থ হয়ে উঠার হার।

গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ২ হাজার ১৪০ জন। ফলে এই পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠেছেন ৪৬ হাজার ২৫৬ জন। সুস্থ হয়ে উঠার হার বেড়ে হয়েছে ৬৮.৩৩ শতাংশ। গতকাল ছিল ৬৭.৬০ শতাংশ। করোনা টেস্ট হয়েছে ১৮ হাজার ৪২টি। এটাই একদিনে বাংলায় সর্বোচ্চ টেস্ট।

[ আরও পড়ুন : সাগরে উদ্ধার বিজেপি নেতার ঝুলন্ত দেহ, খুন করে গাছে ঝুলিয়ে দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে ]

গতকাল ছিল সংখ্যাটা ছিল ১৭ হাজার ১৪৪ টি। এই পর্যন্ত মোট টেস্টের সংখ্যা ৮ লক্ষ ৭৪ হাজার ৩৯৭টি। গতকাল ছিল ৮ লক্ষ ৫৬ হাজার ৩৫৫ টি। এই মুহূর্তে সরকারি এবং বেসরকারি মিলিয়ে রাজ্যে ৫৭টি ল্যাবরেটরিতে করোনা টেস্ট হচ্ছে। আরও ২ টি ল্যাবরেটরি অপেক্ষায় রয়েছে।

বাংলায় ৮৩ টি সরকারি এবং বেসরকারি হাসপাতালে আইসোলেশন শয্যা তৈরি করা হয়েছে। এর মধ্যে সরকারি ২৮ টি হাসপাতাল ও ৫৫ টি বেসরকারি হাসপাতাল রয়েছে। হাসপাতালগুলিতে আইসিইউ শয্যা রয়েছে ৯৪৮টি, ভেন্টিলেশন সুবিধা রয়েছে ৩৯৫টি। কিন্তু সরকারি কোয়ারেন্টাইন সেন্টার রয়েছে ৫৮২টি।

[ আরও পড়ুন : কর্মসংস্থানে নজির গড়তে চলেছেন মমতা সরকার, প্রচুর নিয়োগের সম্ভাবনা ]

বুধবার রাজ্য স্বাস্থ্য ভবনের বুলেটিনের তথ্য অনুযায়ী,গত ২৪ ঘন্টায় ৪১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে কলকাতারই ১৭ জন। বাংলায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছিল ১ হাজার ৪৯০ জন। আর অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা ছিল ১৯ হাজার ৬৫২ জন।

সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছিলেন ২ হাজার ৯৪ জন। মোট সুস্থ হয়ে উঠেছিল ৪৪ হাজার ১১৬ জন। যে ৪১ জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে কলকাতার ১৭ জন। উত্তর ২৪ পরগনার ৯ জন। দক্ষিণ ২৪ পরগনার ৫ জন। হাওড়া ৪ জন। পশ্চিম বর্ধমান ১ জন। মালদা ১ জন। দক্ষিণ দিনাজপুর ১ জন। জলপাইগুড়ি ১ জন। দার্জিলিং ১ জন।

[ আরও পড়ুন : কর্মসংস্থানে নজির গড়তে চলেছেন মমতা সরকার, প্রচুর নিয়োগের সম্ভাবনা ]

 

 

 

সুত্র: কলকাতা24×7

আরও পড়ুন ::

Back to top button