রাজ্য

ফের সাপ্তাহিক লকডাউনের দিনবদল

ফের সাপ্তাহিক লকডাউনের দিনবদল
ফাইল ছবি

অগস্ট মাসে কবে কবে রাজ্য জুড়ে লকডাউন থাকবে সে ব্যাপারে ফের নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করল নবান্ন।
গত ২০ জুলাই বিজ্ঞপ্তি প্রকাশ করে বলা হয়েছিল, অগস্ট মাসের ৫, ৮, ১৬, ১৭, ২৩, ২৪ এবং ৩১ তারিখ লকডাউন থাকবে রাজ্যে।

কিন্তু সোমবার নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করে বলা হয়েছে, ৫ ও ৮ অগস্ট পূর্ব ঘোষণা মতোই লকডাউন থাকবে। তবে ১৬, ১৭, ২৩, ২৪ তারিখের পরিবর্তে ২০, ২১, ২৭, ২৮ এবং ৩১ তারিখ লকডাউন থাকবে।

নবান্নের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, লকডাউনের আগের নির্ঘণ্ট প্রকাশ করার পর বিভিন্ন মহল থেকে অনেক আবেদন এসেছে। অনেক উৎসব পার্বণের দিন রয়েছে এ মাসে। তা ছাড়া বিভিন্ন জায়গার স্থানীয় মানুষের প্রথা বা অনুষ্ঠানও রয়েছে। সেই কারণেই লকডাউনের দিন বদল করা হল।

[ আরও পড়ুন : তৃণমূলের ‘গোষ্ঠীদ্বন্দ্ব’, বোমা মেরে, কুপিয়ে, গলা কেটে খুন প্রাক্তন পঞ্চায়েত প্রধানকে ]

অগস্ট মাসে লকডাউনের দিনক্ষণ সম্প্রতি নবান্নে সাংবাদিক সম্মেলন করে ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সাংবাদিক বৈঠকে ঘোষণা করা দিনক্ষণ ১ ঘন্টার মধ্যে বদলে দেওয়া হয়। রাতে ফের সেই দিনক্ষণ বদল করে নবান্ন। অর্থাৎ ইতিমধ্যেই নির্ঘণ্ট দু’বার বদলানো হয়েছে। আজ সোমবার তৃতীয়বারের জন্য নির্ঘণ্ট বদল করা হল।

রাজ্যের বিরোধী দলনেতা আবদুল মান্নান এ ব্যাপারে বলেন, রাজ্যে কোনও সরকার রয়েছে কিনা মাঝে মাঝে সন্দেহ হয়। মানুষের জীবন আগে না উৎসব আগে। রাজ্যে কবে কবে লকডাউন হবে সেটাও একটা সরকার স্থির ভাবে ঠিক করতে পারে না। বারবার বদল করতে হয়। এতে সাধারণ মানুষ যে কী পরিমাণ বিভ্রান্ত হচ্ছে তা বলার অপেক্ষা রাখে না।

[ আরও পড়ুন : জাতীয় গড়ের চেয়েও বাংলায় করোনায় সুস্থতার হার বেশি : মামাতা ]

 

সুত্র : THE WALL

আরও পড়ুন ::

Back to top button