ঝাড়গ্রাম

ঝাড়গ্রাম শহরে গন্ডিবদ্ধ এলাকায় ‘আটক’ অবলা জীব

ঝাড়গ্রাম শহরে গন্ডিবদ্ধ এলাকায় 'আটক' অবলা জীব

স্বপ্নীল মজুমদার, ঝাড়গ্রাম: কনটেনমেন্ট জোনের গেরোয় আটকা পড়ল অবলা জীবেরা। মঙ্গলবার রাতে ঝাড়গ্রাম শহরের পাঁচ মাথা মোড়ে দেখা গেল এমনই দৃশ্য। করোনার প্রকোপ বাড়ায় এদিনই দুপুরে ঝাড়গ্রাম শহরের একাধিক বাজার, পাঁচ মাথা থেকে স্টেশন রোড ও কোর্ট রোডের মতো এলাকাগুলিকে ‘কনটেনমেন্ট জোন’ ঘোষণা করেছে ঝাড়গ্রাম জেলা প্রশাসন।

সংরক্ষিত এলাকার বিভিন্ন রাস্তায় এদিন পুলিশ-প্রশাসনের পক্ষ থেকে ব্যারিকেড দেওয়া হয়। মহকুমা শাসক ( ঝাড়গ্রাম সদর) সুবর্ণ রায় বৃষ্টির মধ্যে সন্ধ‍্যে থেকে রাত পর্যন্ত নিজে দাঁড়িয়ে থেকে কনটেনমেন্ট জোন এলাকার রাস্তা গুলিতে ব্যারিকেড দেওয়ার কাজের তত্ত্বাবধান করেন। কিন্তু ওই গণ্ডিবদ্ধ এলাকার মধ্যে কয়েকটি গরু আটকা পড়ে গিয়েছে।

[ আরও পড়ুন : অপেক্ষায় অযোধ্য়া, জেনে নিন প্রধানমন্ত্রীর আগামিকালের কর্মসূচি ]

ঝাড়গ্রাম শহরের রাস্তায় বহুদিন ধরেই গরু ঘুরে বেড়ায়। একাংশ গরুর মালিক রাস্তায় গরু চরে বেড়ানোর জন্যে ছেড়ে দেন বলে অভিযোগ। এরকমই বেশ কয়েকটি গরু এদিন গণ্ডিবদ্ধ এলাকার মধ্যে আটকে গিয়েছে। রাতে পাঁচ মাথা মোড়ে গিয়ে দেখা গেল, বাঁশের ব্যারিকেডের ফাঁক দিয়ে অসহায় ভাবে গরুগুলি বেরোনোর ব্যর্থ চেষ্টা করছে।

ঝাড়গ্রাম শহরে গন্ডিবদ্ধ এলাকায় 'আটক' অবলা জীব

ব্যারিকেডের বাইরে থাকা একটি বাছুর তার মায়ের কাছে যাওয়ার জন্য মরিয়া হয়ে ডাকছে। পাঁচ মাথার মোড়ে দায়িত্বপ্রাপ্ত ট্রাফিক সিভিক ভলান্টিয়াররা জানালেন, পাঁচ মাথার মোড় থেকে স্টেশন রোড যাওয়ার পথে এবং শিবমন্দির লাগোয়া কোর্ট রোডের দিকে একাধিক ব্যারিকেড থাকায় গরুগুলি বেরোতে পারছে না। কিভাবে গরুগুলি বেরোবে তা অবশ্য রাত পর্যন্ত জানা যায় নি।

[ আরও পড়ুন : অসম প্রদেশ বিজেপির নতুন কমিটি, রঞ্জিত দাসের দলে কে কোন পদে ]

 

আরও পড়ুন ::

Back to top button