রাজ্য

ট্রেনের মতো আগাম সিট বুক করা যাবে বাসেও! জেনে নিন

ট্রেনের মতো আগাম সিট বুক করা যাবে বাসেও! জেনে নিন

রেলের ধাঁচে আগাম সিট বুকিং শুরু হতে চলেছে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থায়। এবার এক মাস আগে থেকে সরকারি বাসের আসন বুক করা যাবে ট্রেনের মতো। রবিবার দুর্গাপুরে সিটি সেন্টারে ইনফরমেশন কিয়স্কের উদ্বোধন করে এই ঘোষণা করেন সংস্থার চেয়ারম্যান কর্নেল দীপ্তাংশু চৌধুরী।

তিনি বলেন, কোভিড আবহে এই পরিষেবায় মানুষের অনেক সুবিধা হবে। উপকৃত হবেন গ্রামাঞ্চলের মানুষ। এই ইনফরমেশন কিয়স্কের মাধ্যমে অগ্রিম বুকিংয়ের পরিষেবা মিলবে বলে জানিয়েছেন তিনি। দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের চেয়ারম্যান আরও বলেন, আগামী দিনে সাধারণ মানুষের কাছে পরিষেবা পৌঁছে দিতে এইরকম আরও কিয়স্ক শুরু করা হবে।

[ আরও পড়ুন : ফেসবুক বান্ধবীর সঙ্গে করোনা নিয়ে চ্যাট করে ব্যবসায়ী খোয়ালেন ৫৫ লাখ টাকা! ]

তা ছাড়াও পূর্ব বর্ধমানের শক্তিগড়ে মিষ্টি হাবের কাছে পিপিপি মডেলে একটি সুলভ শৌচালয় তৈরি হবে বলেও জানান কর্নেল দীপ্তাংশু চৌধুরী। এর জন্য দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের তরফে রাজ্য সরকারের কাছে জমি চাওয়া হবে বলেও জানান তিনি।

ট্রেনের মতো আগাম সিট বুক করা যাবে বাসেও! জেনে নিন

কোভিড পরিস্থিতিতে এমনিতেই ট্রেন বন্ধ থাকার ফলে এমনিতে অরকারি বাসের উপর চাপ বেড়েছে। কলকাতা ও জেলায় এমনি রুটের বাস ছাড়াও দূরপাল্লার বাসেও প্রচুর লোক উঠছেন। অনেকের মতে, এই পরিষেবা সাধারণ মানুষকে অনেকটাই স্বস্তি দেবে। কারণ এক মাস আগে টিকিট কাটা থাকলে দূরের পথে যাওয়ার দিন বাড়তি চিন্তা নিয়ে বাড়ি থেকে বেরোতে হবে না।

প্রসঙ্গত, জুন মাসে বিধি মেনে গণপরিবহণ শুরু হওয়ার পর থেকেই বহু জায়গায় বেসরকারি বাসে অগ্রিম বুকিং পদ্ধতি চালু হয়েছিল। কিন্তু তা নিয়ে বিস্তর অভিযোগ ওঠায় স্থানীয় প্রশাসন তা বন্ধ করে দেয়। যেমন হুগলির জেলা সদর চুঁচুড়া থেকে ধর্মতলা যেতে অগ্রিম বুকিং-এ সেই সময়ে ৩০০টাকা ভাড়া নেওয়া হচ্ছিল। পরে তা বন্ধ করে দেওয়া হয়।

[ আরও পড়ুন : আদিবাসীদের ভালবাসার টানেই জঙ্গলমহলে আসেন, জানালেন শুভেন্দু ]

 

 

 

সূত্র : THE WALL

আরও পড়ুন ::

Back to top button