প্রযুক্তি

টিকটক নিয়ে কর্মীদের সাথে মাইক্রোসফটের বিরোধ চরমে

টিকটক নিয়ে কর্মীদের সাথে মাইক্রোসফটের বিরোধ চরমে

চীনের তৈরী জনপ্রিয় ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটককে যুক্তরাষ্ট্রে নিষিদ্ধের ঘোষণা দিয়েছে মার্কিন প্রেসিডেন্ট। ব্রিটিশ গণমাধ্যম বিবিসির প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

এর পরেই চীনা এ কোম্পানীটি যুক্তরাষ্ট্র থেকে তাদের ব্যবসা ঘুটিয়ে নিতে শেয়ার বিক্রির উদ্যোগ নেয়। প্রতিষ্ঠানটি কিনতে আগ্রহ দেখায় মাইক্রোসফট।

কিন্তু ভেতরের খবর হচ্ছে, টিকটক কেনার আগ্রহের কারণে বেজায় চটেছে মাইক্রোসফটের কর্মকর্তা-কর্মচারীরা। তারা টিকটক কেনার আগ্রহকে অনৈতিক বলে উল্লেখ করেছেন। কর্মীদের মতামত উপেক্ষা করে টিকটক কিনতে চাইলে এমনকি তারা আন্দোলনেও যেতে পারে, এমন ইঙ্গিত দিয়েছে। ইতিমধ্যে কোম্পানিটির কর্মীদের মধ্যে একটি ভোটাভুটি অনুষ্ঠিতি হয়েছে। সেখানে ৬৩ শতাংশ কর্মী বলেছে তারা টিকটককে এই কোম্পানির অধীনে দেখতে চাননা।

[ আরও পড়ুন : আকর্ষণীয় ফিচার নিয়ে এলো স্যামসাং এর নতুন ফোন এম৩১ এস ]

টিকটক নিয়ে বিভিন্ন দেশে অনেক বিতর্ক আছে। এতে মানুষ যে ধরনের ভিডিও বা কনটেন্ট ছাড়ে তা কতটা মানুষের উপকারে লাগে সেটা নিয়েও ভেবে দেখা উচিত বলে তাদের মন্তব্য। তাদের অভিযোগ, টিকটক মানুষের ভালোর চেয়ে ক্ষতি ডেকে আনে বেশি।

সঠিকের চেয়ে ভুল তথ্য ছড়ায় বেশি। এবং মানুষকে সৃষ্টিশীল কাজে মনোনিবেশ করানোর চেয়ে ‘সস্তায় সেলিব্রেটি’ হবার পথ খুঁজতে উসকানি দেয়। তাই মাইক্রোসফটের মতো সৃষ্টিশীল এবং অভিজাত কোম্পানির জন্য টিকটকের মতো ‘ন্যাকামি’ করার অ্যাপ কেনা অসম্মানের।

অবশ্য মাইক্রোসফটের হাতে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত সময় আছে টিকটক কেনার জন্য।

[ আরও পড়ুন : যেভাবে বুঝবেন মেসেঞ্জারের ‘ব্লক’ ]

 

আরও পড়ুন ::

Back to top button