উঃ ২৪ পরগনারাজ্য

‘উঃ ২৪ পরগনার করোনা পরিস্থিতি আয়ত্তে আসছে না কেন?: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

'উঃ ২৪ পরগনার করোনা পরিস্থিতি আয়ত্তে আসছে না কেন?: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

ভারচুয়াল প্রশাসনিক বৈঠক থেকে উত্তর ২৪ পরগনার করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। প্রশ্নের সুরে বললেন, ‘উত্তর ২৪ পরগনার করোনা সংক্রমণ আটকানো যাচ্ছে না। কিন্তু কেন? স্থানীয় প্রশাসন আদৌ যত্ন নিচ্ছেন তো?’ স্বস্তি প্রকাশ করলেন সুস্থতার হার নিয়ে।

রাজ্য জুড়ে করোনার (Coronavirus) দাপট বেড়েই চলেছে। শেষ কয়েকদিনে প্রতিদিনই বাংলার তিন হাজারেরও বেশি সংখ্যক মানুষ সংক্রমিত হয়েছেন। যার মধ্যেই একটা অংশ উত্তর ২৪ পরগনার। সেই পরিসংখ্যানের নিরিখেই এদিন উত্তর ২৪ পরগনার পরিস্থিতি নিয়ে দুশ্চিন্তা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। ওই জেলা কার্যত ডেঙ্গুর আঁতুরঘর, এই মন্তব্যও করেন তিনি।

[ আরও পড়ুন : করোনা আক্রান্ত দিলীপ ঘোষের গাড়ির চালক ]

এরপরই নির্দেশের সুরে বলেন কোথায় সমস্যা হচ্ছে, অবিলম্বে তা খতিয়ে দেখে ব্যবস্থা নিতে হবে। পরিস্থিতি যত দ্রুত সম্ভব আয়ত্তে আনতে হবে। পাশাপাশি অন্যান্য জেলার সংক্রমণ ও সুস্থতার হার নিয়েও পর্যালোচনা করেন মুখমন্ত্রী। হাওড়া প্রসঙ্গে বলন, ‘হাওড়া প্রচুর চেষ্টা করছে। তা সত্ত্বেও আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। সুস্থতার হারও ভাল।’ হুগলির বর্তমান পরিস্থিতি অন্যান্য জেলার থেকে অনেকটাই ভাল বলে মন্তব্য করেন তিনি।

প্রসঙ্গত, প্রথম থেকেই করোনা উত্তর ২৪ পরগনার উফর দাপট দেখিয়ে চলেছে। ফলে সেখানকার বাসিন্দাদের উদ্বেগও চরমে। প্রতিদিনই ওই জেলার পাঁচশোরও বেশি মানুষ সংক্রমিত হচ্ছেন। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন আক্রান্তের সংখ্যা ৬৯৬। ফলে মোট আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই ২৯ হাজারের গণ্ডি পেরিয়েছে।

[ আরও পড়ুন : সিবিআইয়ের তলব পাননি রিয়া চক্রবর্তী ও তাঁর পরিবার ]

একদিনে সেখানে মৃত্যু হয়েছে ১৮ জনের। ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬৪৭। একইভাবে সুস্থও হয়েছেন বহু মানুষ। এখনও পর্যন্ত করোনাকে পরাস্ত করে হাসিমুখে ঘরে ফিরেছেন ওই জেলার ৫,৭৯৬ জন।

 

 

সুত্র: সংবাদ প্রতিদিন

আরও পড়ুন ::

Back to top button