ঝাড়গ্রাম

ঝাড়গ্রামে করোনা সচেতনতায় পথনাটক


ঝাড়গ্রামে করোনা সচেতনতায় পথনাটক

স্বপ্নীল মজুমদার, ঝাড়গ্রাম: করোনার সঙ্গে যুদ্ধে অস্ত্র স‍্যানিটাইজার আর মাস্ক! সেই সঙ্গে নিরাপদ সামাজিক দূরত্বও। তেড়ে আসা সক্রিয় করোনা ভাইরাসকে জব্দ করতে স‍্যানিটাইজার স্প্রে করছেন মুখে মাস্ক পরা দুই তরুণ-তরুণী। ছটফট করতে-করতে নিকেশ হচ্ছে সবুজ রঙের ভাইরাস। সঙ্গে ড্রামের নাক্কুড়াকুড় আবহ।

করোনার কুসংস্কার ভাঙতে, আমজনতাকে সচেতন করতে ঝাড়গ্রাম জেলার গ্রামগঞ্জে এভাবেই পরিবেশিত হচ্ছে পথনাটক। ঝাড়গ্রামের ব্যাড বয়েজ ফাউন্ডেশনের উদ্যোগে ও কুরকুট নাট্য সংস্থার সহায়তায় জেলার প্রত্যন্ত এলাকায় গিয়ে বাসিন্দাদের দেখানো হচ্ছে এই পথনাটক। করোনা নিয়ে এখনও একাংশও মানুষের মনে নানা ধরনের কুসংস্কার রয়েছে।

[ আরও পড়ুন : রিয়ার ভাইকে জিজ্ঞাসাবাদ করছে সিবিআই ]

ঝাড়গ্রামে করোনা সচেতনতায় পথনাটক

করোনা আক্রান্তদের এবং সুস্থ হয়ে ফেরার পরেও তাঁদের অচ্ছুৎ করে রাখা হচ্ছে। এই পরিস্থিতিতে ঝাড়গ্রামের গ্রামগঞ্জে নাটক নিয়ে হাজির হচ্ছেন ব্যাড বয়েজ-এর সদস্যরা। সংস্থার মুখ্য কর্মকর্তা দেবাংশু পাহাড়ি জানালেন, আমজনতাকে সচেতন করতে কুরকুট-এর সহযোগিতায় তাঁরা করোনা সচেতনতার কাজ শুরু করেছেন।


মঙ্গলবার গোপীবল্লভপুর-২ নম্বর ব্লকের বেলিয়াবেড়া, গোয়ালমারা ও গোপীবল্লভপুর-১ নম্বর ব্লকের হাতিবাড়ি মোড়ে পথনাটক পরিবেশন করা হয়। এলাকাবাসীকে মাস্কও বিতরণ করা হয়।

 

আরও পড়ুন ::

Back to top button