জাতীয়

দেশে করোনায় মৃত্যু ছাড়াল ১ লাখ !

দেশে করোনায় মৃত্যু ছাড়াল ১ লাখ !

দেশে করোনায় (Coronavirus)মৃত্যু ছাড়াল ১ লাখ। ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হলেন ৭৯ হাজার ৪৭৬ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৬৯ জনের। দেশে মোট করোনা আক্রান্ত হয়েছে ৬৪ লাখ ৭৩ হাজার ৫৪৫ জন।

তার মধ্যে ৫৪ লাখ ২৭ হাজার ৭০৭ জন সুস্থ হয়েছেন। বর্তমানে চিকিত্‍সা চলছে ৯ লাখ ৪৪ হাজার ৯৯৬ জনের। দেশে মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৮৪২ জনের। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের (Union Health Ministry) তরফে আজ এই পরিসংখ্যান দেওয়া হয়েছে।

আইসিএমআর (ICMR) জানিয়েছে, ২ অক্টোবর পর্যন্ত দেশে ৭ কোটি ৭৮ লাখ ৫০ হাজার ৪০৩টি নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে গতকাল হয়েছে ১১ লাখ ৩২ হাজার ৬৭৫টি নমুনা পরীক্ষা।

আরও পড়ুন: কল্পনা চাওলার নামে বিশেষ স্পেসক্রাফট

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের মতে, বিশ্বজুড়ে ৩৪.৪ মিলিয়নেরও বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যার মধ্যে মৃত্যু হয়েছে ১০ লাখেরও বেশি। বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ১১ হাজার ৭৪০ জন।

বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৭৪ লাখ ৪৭ হাজার ২৮২ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন। করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত।

 

সূত্র: লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button