রাজনীতিরাজ্য

নির্বাচনে বাংলায় কটা আসন পাবে বিজেপি? জানালেন খাদ্যমন্ত্রী

নির্বাচনে বাংলায় কটা আসন পাবে বিজেপি? জানালেন খাদ্যমন্ত্রী

আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপি বাংলায় ‘০’ পাবে! সাংবাদিক বৈঠকে রীতিমত এমনই দাবি করে বসলেন রাজ্যের খাদ্যমন্ত্রী তথা উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূল সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক।

বছর ঘুরলেই বিধানসভা ভোট বাংলায়। জোর লড়াই। ভোটের আগে দু’দলই সংগঠনকে মজবুত করতে চাইছে। এই অবস্থায় জ্যোতিপ্রিয় মল্লিকের এহেন মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

সাংবাদিক বৈঠকে খাদ্যমন্ত্রী হুঁশিয়ারি দিয়ে বলেন যে, বিজেপিকে এবার বাংলায় একটি স্থান ও দখল করতে দেবেন না। যদিও বাংলার মানুষ ওদের ব্যাবহারের প্রতি ক্ষিপ্ত হয়ে রয়েছেন বলে মনে করেন জ্যোতিপ্রিয় মল্লিক।

বাংলায় বিজেপির এই রাজ্যে যেটুকু ছিটেফোঁটা অস্থিত্ব আছে সেটাকেও বিদায় করতে হবে বলে তিনি আরও বলেন। তাঁরা বুথ স্তর থেকে কর্মসূচি শুরু করেছে বলে জানান। অন্যদিকে এদিন তিনি হাতরাস কান্ডের কথা উল্লেখ করে বলেন, “উত্তর প্রদেশে যা ঘটেছে তাতে অবিলম্বে জেলা শাসক, এস পির শাস্তি চাই “।

এদিন তিনি উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের পদত্যাগের দাবিও জানিয়েছেন। এদিন উত্তর ২৪ পরগনার মধ্যমগ্রামে জেলা তৃণমূল কংগ্রেসের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে একথাই বলেন রাজ্যের খাদ্যমন্ত্রী তথা উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূল সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক ।

আরও পড়ুন: করোনার থেকেও ভয়ঙ্কর মমতা: রাজু বন্দ্যোপাধ্যায়

অন্যদিকে, ‘বদলা হবে তবে সেটা ২১ র বিধানসভা নির্বাচনে আগেই হবে।’ ঠিক এই ভাষাতেই তৃণমূলের বিরুদ্ধে হুঙ্কার ছাড়লেন বিজেপির সহ সভাপতি মুকুল পুত্র তথা বীজপুরের বিধায়ক শুভ্রাংশু রায়।

শুক্রবার উত্তর ২৪ পরগনার কাঁচড়াপারাতে অনুষ্ঠিত বিজেপির একটি মিছিলে যোগ দেন মুকুল পুত্র।

সেখানে যোগ দিয়ে শুভ্রাংশু রায় বলেন “আগে আপনারা যে ভাবে আমার পাশে ছিলেন এবারও সেই ভাবেই পাশে থাকুন। ২১ এর নির্বাচনে আমরা ক্ষমতায় আসলে কারও অন্নের অভাব হবে না, চাকরির অভাব হবে না, রাজ্যে যে নৈরাজ্যে সৃষ্টি হয়েছে তার অবসান হবে।”

বিজেপির এই মিছিলে পা মেলাতে এসে তৃণমূলের নাম না করে শাসক শিবিরের বিরুদ্ধে হুঙ্কার দেন শুভ্রাংশু। মিছিল থেকেই তিনি আরও বলেন, “আমি বদলার রাজনীতিতে বিশ্বাস করি না। তবে চর খেতে খেতে আমাদের পিঠ দেওয়ালে ঠেকে গিয়েছে। আর এরকম যখন হয় তখন পাল্টা দিতেই হয়। আমরাও এবার দেবো, তবে সেটা নির্বাচনের আগে।”

সুত্র: কলকাতা ২৪*৭

আরও পড়ুন ::

Back to top button