ঝাড়গ্রাম

শিক্ষারত্ন সম্মানের টাকায় বেলপাহাড়ির স্কুলে বসবে বিদ্যাসাগরের মূর্তি, উদ্যোগ প্রধান শিক্ষকের

স্বপ্নীল মজুমদার

শিক্ষারত্ন সম্মানের টাকায় বেলপাহাড়ির স্কুলে বসবে বিদ্যাসাগরের মূর্তি, উদ্যোগ প্রধান শিক্ষকের
প্রতিবেদকের তোলা ছবি

স্বপ্নীল মজুমদার, ঝাড়গ্রাম: ‘শিক্ষারত্ন’ সম্মানের অর্থমূল্য নিজের স্কুলকে দান করলেন প্রধানশিক্ষক। বেলপাহাড়ি এসসি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক সোমনাথ দ্বিবেদী এ বছর রাজ্য সরকারের শিক্ষারত্ন সম্মান পেয়ছেন। সম্মান বাবদ রাজ্য শিক্ষা দপ্তর থেকে পাওয়া ২৫ হাজার টাকা স্কুলকে দান করেছেন তিনি।

সেই সঙ্গে নিজের তরফ থেকে আরও ২৫ হাজার টাকাও স্কুলকে দিয়েছেন সোমনাথবাবু। ওই ৫০ হাজার টাকায় স্কুলের সৌন্দর্যায়ন করা হবে এবং ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের একটি আবক্ষ মূর্তিও বসবে স্কুল প্রাঙ্গণে।

বুধবার স্কুলে এক অনুষ্ঠানে বেলপাহাড়ির বিডিও বরেন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায়, জেলা মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শক সঞ্জয় চট্টোপাধ্যায়, জেলা প্রাথমিক বিদ্যালয় পরিদর্শক শুভাশিস মিত্র ও অবর বিদ্যালয় পরিদর্শক (বেলপাহাড়ি) বিশ্বজিৎ বিশ্বাসের উপস্থিতিতে স্কুল পরিচালন কমিটির সভাপতি দয়াশঙ্কর মিশ্রের হাতে ৫০ হাজার টাকার চেক তুলে দেন সোমনাথবাবু।

আরও পড়ুন: করোনা আবহে নবান্ন থেকে মেদিনীপুর, খড়্গপুর ও ঘাটালের মোট ৯ টি‌ পুজোর উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

স্কুলের তরফে এদিন সোমনাথবাবুকে শিক্ষারত্ন সম্মান পাওয়ার জন্য সংবর্ধনাও দেওয়া হয়। সোমনাথবাবু একজন দরদী শিক্ষক। বেলপাহাড়ি ব্লকের প্রত্যন্ত এলাকার পড়ুয়াদের স্কুলটিকে আদর্শ স্কুলে পরিণত করেছেন তিনি।

করোনা আবহে স্কুল বন্ধ থাকলেও প্রধানশিক্ষকের প্রচেষ্টায় স্কুলের বেশিরভাগ পড়ুয়াকে ভার্চুয়ালি ক্লাস করানো হচ্ছে।

আরও পড়ুন ::

Back to top button