রাজ্য

বাংলায় ২৪ ঘণ্টায় সংক্রামিত প্রায় ৪ হাজার

বাংলায় ২৪ ঘণ্টায় সংক্রামিত প্রায় ৪ হাজার
প্রতিকি ছবি

যতদিন যাচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে পশ্চিমবঙ্গে। উত্‍সবের মরসুমে প্রতিদিনই আক্রান্তের সংখ্যা আগের দিনের রেকর্ড ভেঙে দিয়েছে। যদিও পুজোর পরেই খানিকটা কমেছিল সংক্রমণ। অবশ্য নতুন করে ফের দৈনিক সংক্রমণ বেড়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা প্রায় ৪ হাজার।

সুস্থও হয়ে উঠেছেন ৪ হাজারের কাছাকাছি মানুষ। তবে তার মধ্যেই ভাল খবর কলকাতা ও উত্তর ২৪ পরগনার জন্য। এই দুই জেলায় একদিনে আক্রান্তের থেকে একদিনে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা বেড়েছে। বৃহস্পতিবার স্বাস্থ্য দফতরের তরফে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৩৯৮৯।

এর ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৬৫ হাজার ৬৯২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থও হয়ে উঠেছেন ৩৯৪৫ জন। তার ফলে বাংলায় এখনও পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ২১ হাজার ৮৭৩ জন। রাজ্যে সুস্থতার হার ৮৮.০২ শতাংশ। অর্থাত্‍ এই মুহূর্তে রাজ্যে মোট ৩৭ হাজার ৯৪ জন অ্যাকটিভ রোগী রয়েছেন।

বুলেটিন জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় বাংলায় ৬১ জন মারা গিয়েছেন। এর ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়ে হয়েছে ৬৭২৫ জন। তার মধ্যে ৫৬৫৫ জন অর্থাত্‍ ৮৪.১ শতাংশ রোগীর মধ্যে কোমর্বিডিটির সমস্যা ছিল। এদিন সন্ধ্যায় স্বাস্থ্যভবন যে বুলেটিন দিয়েছে তাতে দেখা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ছড়িয়েছে কলকাতায়।

আরও পড়ুন: বাড়ির গ‍্যারেজ থেকে উদ্ধার হলো জোড়া বোমা

এই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৯৪ জন। এরপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় এখানে নতুন সংক্রামিতের সংখ্যা ৮৭৮ জন। অর্থাত্‍ দুই জেলা মিলিয়ে একদিনে মোট আক্রান্তের সংখ্যা ১৭৭২ জন। কলকাতায় এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৭৯ হাজার ৪৭৭ জন।

অন্যদিকে উত্তর ২৪ পরগনায় মোট সংক্রামিত হয়েছেন ৭৪ হাজার ৪৩৭ জন। তবে উত্তর ২৪ পরগনা ও কলকাতা দুই জেলা মিলিয়ে একদিনে সুস্থও হয়েছেন ১৮৬০ জন। কলকাতায় একদিনে সুস্থ হয়েছেন ৯৩৩ জন এবং উত্তর ২৪ পরগনায় ৯২৭ জন। গত ২৪ ঘণ্টায় সব জেলাতেই সংক্রমণ ছড়িয়েছে।

পাহাড় থেকে জঙ্গলমহল কোনও জেলাই বাদ নেই। করোনায় মৃতের সংখ্যা কলকাতায় সবথেকে বেশি। এই জেলায় ১৫ জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়। উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ১৪ জনের। এছাড়া দক্ষিণ ২৪ পরগনায় ৪, হুগলিতে ৬, হাওড়ায় ৫ এবং পশ্চিম মেদিনীপুর ও নদিয়ায় ৪ জনের মৃত্যু হয়েছে।

তবে রাজ্যের ৯ জেলায় একদিনে করোনা আক্রান্ত কারও মৃত্যু হয়নি। গত ২৪ ঘণ্টায় রাজ্যে স্যাম্পল টেস্ট হয়েছে ৪৩ হাজার ২৬৫ টি। এখনও পর্যন্ত মোট স্যাম্পল টেস্ট হয়েছে ৪৪ লাখ ৬৮ হাজার ৪৯৬ টি। রাজ্যে করোনা আক্রান্তের পজিটিভিটি রেট ৮.১৮ শতাংশ।

 

সুত্র: THE WALL

আরও পড়ুন ::

Back to top button