ঝাড়গ্রাম

কাটমানি চেয়ে প্রধানের ফোন-বার্তা ভাইরাল (অডিও সংযুক্ত)

স্বপ্নীল মজুমদার


কাটমানি চেয়ে প্রধানের ফোন-বার্তা ভাইরাল (অডিও সংযুক্ত) - West Bengal News 24


ঝাড়গ্রাম: ঠিকাদারকে ফোন করে কাটমানি চাইছেন পঞ্চায়েতের প্রধান। এমন একটি অডিও ক্লিপিংস ভাইরাল হয়েছে ঝাড়গ্রাম জেলা জুড়ে। ওয়েস্টবেঙ্গল নিউজ-২৪ ওই অডিও-র সত্যাসত্য যাচাই করেনি। তবে অডিয়ো ক্লিপিংসের মহিলা কন্ঠস্বর তৃণমূল পরিচালিত বেলপাহাড়ি গ্রাম পঞ্চায়েতের প্রধান দীপালি মাহাতোর বলে জানিয়েছেন স্থানীয় তৃণমূলের কর্মীরা।

তৃণমূলের বেলপাহাড়ি পঞ্চায়েত সমিতির সভাপতি রাহালা হাঁসদা বলেন, ‘‘ওই অডিও-র মহিলা কন্ঠস্বরটি দীপালির বলেই মনে হচ্ছে। উনি যদি এ রকম টাকা চেয়ে থাকেন তাহলে ঠিক করেননি।’’ স্থানীয়রা বলছেন, অডিও ক্লিপিংসে পুরুষ কন্ঠস্বরটি বেলপাহাড়ির বাসিন্দা এক যুবকের। তিনি এলাকার একটি ঢালাই রাস্তা তৈরির বরাত পেয়েছেন।

আরও পড়ুন : এবার থেকে গ্যাস বুকিং করলেই মিলবে ৫০ টাকা ছাড় ! জানুন কিভাবে


অডিও ক্লিপিংস টি আসলে টেলিফোনের কথোপকথন। তাতে শোনা যাচ্ছে, মহিলা কন্ঠস্বর নিজেকে প্রধান পরিচয় দিয়ে ঠিকাদারের কাছে কাটমানির টাকা চাইছেন। নির্দিষ্ট সময়ে টাকা না পেয়ে ক্ষুব্ধ প্রধান ঠিকাদারকে ‘হারামি’ ও ‘হারামজাদা’ বলে গালিও দিচ্ছেন। কাজ বন্ধ করে দেওয়ার হুমকিও দিচ্ছেন। নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার কয়েকজন ঠিকাদার জানাচ্ছেন, পঞ্চায়েতের কাজ ধরলে মূল কাজের আড়াই শতাংশ কাটমানি প্রধানকে দিতে হয়।

অনুমান, এক ঠিকাদারের টাকা প্রধানের হাতে না পৌঁছনোয় তিনি ক্ষুব্ধ হয়ে ফোন করেছিলেন। কিন্তু কীভাবে ওই অডিও ভাইরাল হল? সূত্রের খবর, ওই ঠিকাদার তৃণমূলের কয়েকজনকে অডিওটি পাঠিয়েছিলেন। তারপরে ওই অডিও ভাইরাল হয়ে যায়। প্রধান দীপালিদেবী অবশ্য অভিযোগ অস্বীকার করে জানিয়েছেন, পুরোটাই সাজানো।

তাঁর বিরুদ্ধে একটি মহল ষড়যন্ত্র করে এসব করেছে। তবে সূত্রের খবর, বিল আটকে যাওয়ার আশঙ্কায় ওই ঠিকাদার প্রধানের বিরুদ্ধে প্রশাসনিক মহলে লিখিত অভিযোগ করেননি। তিনি কেবল অডিও বিভিন্ন মহলে পাঠিয়ে দিয়েছেন। যার ফলে এখন প্রধানকে বিভিন্ন প্রশ্নের মুখে পড়তে হয়েছে।



Related Articles

Back to top button