জাতীয়

মহারাষ্ট্রে আরও ১৫ দিন বাড়ল ‘লকডাউন’, গোয়াতেও ৫ দিনের কঠোর সুরক্ষাবিধি ঘোষণা

মহারাষ্ট্রে আরও ১৫ দিন বাড়ল ‘লকডাউন’, গোয়াতেও ৫ দিনের কঠোর সুরক্ষাবিধি ঘোষণা - West Bengal News 24

করোনা সংক্রমণ ঠেকাতে এবার সম্পূর্ণ লকডাউনের পথে হাঁটল গোয়া। আগামীকাল থেকেই গোয়ায় লকডাউন শুরু হচ্ছে বলে জানিয়েছে গোয়া সরকার। বলা হয়েছে ২৯ এপ্রিল বৃহস্পতিবার সন্ধে থেকে ৩ মে সকাল অবধি লকডাউন জারি থাকবে। করোনা ঠেকাতে আপাতত এই চারদিন সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে।

বুধবার গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত বলেন, ‘‌২৯ তারিখ সন্ধে সাতটা থেকে ৩ তারিখ সকাল অবধি গোয়ায় লকডাউন জারি থাকবে। জরুরি পরিষেবা এবং শিল্পক্ষেত্রের কাজ চলবে। কিন্তু সমস্ত গণপরিবহন বন্ধ থাকবে।’‌

এছাড়া এই চারদিন গোয়ার সমস্ত হোটেল, রেস্তোরাঁ, ক্যাসিনো, পাব বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা পরিবহনের জন্য সীমান্ত খোলা থাকবে। গত ২৪ ঘণ্টায় গোয়ায় দৈনিক সংক্রমণ হয়েছে ২,১১০ জনের। মারা গেছেন ৩১ জন। এখনও অবধি গোয়ায় আক্রান্ত ৮১,৯০৮। মোট মৃত ১,০৮৬। সুস্থ হয়েছেন ৬৪,২৩১। এই মুহূর্তে অ্যাকটিভ কেস সেখানে ১৬,৫৯১।

এদিকে সংক্রমণ বাড়তে থাকায় মহারাষ্ট্র লকডাউনের মেয়াদ আরও ১৫ দিন বাড়িয়ে দিয়েছে। যা চলবে ১৫ মে অবধি। বুধবার মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে জানিয়েছেন, পুণে-সহ রাজ্যের বেশ কয়েকটি শহরে সোমবার থেকে বেড়েছে সংক্রমণের সংখ্যা। সেদিকে নজর রেখেই তাই আরও ১৫ দিনের জন্য উদ্ধব ঠাকরের রাজ্যে বাড়ানো হচ্ছে লকডাউনের ন্যায় সুরক্ষা বিধি।

সুত্র : আজকাকল

 

আরও পড়ুন ::

Back to top button