ভাইরাল

ধানের ক্ষেতে মাছ ধরে তাক লাগিয়ে দিল সুন্দরী বৌদি, দেখুন সেই ভাইরাল ভিডিও

ধানের ক্ষেতে মাছ ধরে তাক লাগিয়ে দিল সুন্দরী বৌদি, দেখুন সেই ভাইরাল ভিডিও - West Bengal News 24

গ্রামে গঞ্জে মাছ ধরার দৃশ্য আমরা সবাই দেখেছি৷ পাল তৌলা নৌকায় করে নদীতে জেলেরা মাছ ধরে। আমাদের দেশের খাল বিল নদীগুলোতে প্রচুর মাছ পাওয়া যায়। খাল বিল ছাড়াও অনেক সময় গ্রামের পুকুর ও ধানের ক্ষেত থেকেই বিভিন্ন রকমের মাছ জেলেরা ধরে থাকে৷ তাই আমাদেরকে সবাই বলে মাছে-ভাতে বাঙ্গালী। গ্রামে অনেক সময় নদীর তীর থেকে গ্রামের ছেলে পেলেরা জাল বুনে অনেক রকমের মাছ ধরে থাকে।

ছোটবেলায় ছেলে-মেয়ে সবাই আমরা পুকুর ও নদীতে মাছ ধরে প্রচুর আনন্দ করেছি। তবে বড় হওয়ার পর মেয়েরা সাধারণত আর মাছ ধরতে নদীতে যায়না। কৈ, রুই, কাতলা, বোয়াল সহ হরেক রকমের সব মাছ ছেলেরাই ধরে থাকে।

নদী থেকে মাছ ধরার পর ছেলেরা সেগুলো বাড়িতে নিয়ে আসে। এরপর শুরু হয় মেয়েদের কাজ। মেয়েরা এরপর মাছ গুলো কাটাকাটি ও রান্না-বান্নার কাজ করে। তাই, সবাই মনে করে রান্না বান্নাই শুধু মেয়েদের কাজ। মেয়েরা মাছ ধরতে পারবে না।

তবে কিছুদিন আগে ইন্টারনেটে ভাইরাল হওয়া একটি ভিডিওতে আমরা উলটো চিত্র দেখতে পেয়েছি। ভিডিওতে দেখা যায়, গ্রামের এক সুন্দরী বৌদি সবুজ ধান ক্ষেতের ভেতর দিয়ে হেটে চলেছেন৷ সেখানে ধানের ক্ষেতের আইল দিয়ে মাছের জন্য বৌদি জাল পেতেছেন।

বৌদির পাতা জাল বেশ লম্বা। ক্ষেতের আইল দিয়ে সুন্দরী বৌদির পাতানো এই লম্বা জালে বেশ ভাল পরিমাণে মাছও উঠেছে। বৌদি এই জাল থেকে একে একে মাছগুলোকে তুলে নিয়ে একটি পাত্রে জমা করে সবাইকে দেখান। এরপর বৌদি সবাইকে পরামর্শ দেন যে একবার মাছ তোলার পর জাল সেখানেই পেতে রাখতে হবে। তাহলে পরের বেলা আরো বেশি মাছ সেখানে আটকাবে।

গ্রামের শাড়ি পরা সুন্দরী বৌদির মাছ ধরার ভিডিওটি ইন্টারনেটে প্রচুর ছড়িয়ে পড়েছে। দেশের সব প্রান্তেরই বেশিরভাগ ইন্টারনেট ইউজারকে বৌদির মাছ ধরার ভিডিও তাক লাগিয়ে দিয়েছে। তাই গ্রামের সুন্দরী বৌদির মাছ ধরার দৃশ্য ইন্টারনেটে দ্রুত ভাইরাল হয়ে গেছে। অনেকে বৌদির এই বুদ্ধিকে কাজে লাগিয়ে নিজেদের গ্রামে মাছ ধরার চেষ্টা করছেন। ভিডিওতে এসে সবাই বৌদিকে ধন্যবাদ জানাচ্ছেন।

আরও পড়ুন ::

Back to top button