প্রযুক্তি

‘নারী কর্মীর সঙ্গে সম্পর্ক’ তদন্ত শুরুর পর বোর্ড ছাড়লেন বিল গেটস

‘নারী কর্মীর সঙ্গে সম্পর্ক’ তদন্ত শুরুর পর বোর্ড ছাড়লেন বিল গেটস - West Bengal News 24

মাইক্রোসফটের বোর্ড ছেড়েছেন প্রতিষ্ঠানটির সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস। একজন নারী কর্মচারীর সঙ্গে তার সম্পর্ক রয়েছে, এমন অভিযোগ ওঠায় বোর্ড বিষয়টি তদন্তের উদ্যোগ নেওয়ার পর সরে দাঁড়ালেন তিনি।

মাইক্রোসফটের এক বিবৃতি বলা হয়েছে, ২০০০ সালে ওই নারী কর্মচারীর সঙ্গে বিল গেটসের সম্পর্ক হয়। বোর্ড বিষয়টি পর্যালোচনা করেছে এবং বাইরের একটি আইনি সংস্থা বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে। খবর এনডিটিভির।

২৭ বছরের দাম্পত্য জীবনের ইতি টেনে চলতি বছরের শুরুতে গেটস দম্পতি বিচ্ছেদের ঘোষণা দেন।

মাইক্রোসফট অবশ্য প্রায় দুই দশক আগেই তাদের একজন নারী কর্মচারীর সঙ্গে বিল গেটসের সম্পর্কের বিষয়ে তদন্ত চালিয়েছিল। ২০১৯ সালে ওই নারীর সঙ্গে গেটসের সম্পর্ক ঘনিষ্ঠতার পর্যায়ে পৌঁছেছে, এটা নিশ্চিত হওয়ার পর তাদের তদন্তে গতি আসে।

মাইক্রোসফটের বিবৃতিতে বলা হয়েছে, মাইক্রোসফট ২০১৯ সালে জানতে পেরেছিল ২০০০ সালে পরিচয় হওয়া ওই নারী কর্মচারীর সঙ্গে ২০১৯ সালে বিল গেটসের সম্পর্ক আরও গভীর হয়। এরপর কোম্পানি এই বিষয়ে নিবিড় তদন্ত শুরু করে। বোর্ডের একটি কমিটি বাইরে একটি আইনি সংস্থার সঙ্গে এটা নিয়ে কথা বলা হয়েছে।

এই তদন্ত সম্পর্কে মাইক্রোসফট আপাতত এর বেশি কিছু জানায়নি। তবে বিল গেটসের একজন মুখপাত্র জানিয়েছেন, তার বোর্ড ছাড়ার সিদ্ধান্তের পেছনে কোনো নারী কর্মীর সঙ্গে রোমান্টিকতার সম্পর্ক নেই।

আরও পড়ুন ::

Back to top button