জাতীয়

সমাধিস্থ করার ১৮দিন পর পরিবারের কাছে ফিরে এলেন করোনায় সুস্থ হয়ে ওঠা বৃদ্ধা

সমাধিস্থ করার ১৮দিন পর পরিবারের কাছে ফিরে এলেন করোনায় সুস্থ হয়ে ওঠা বৃদ্ধা - West Bengal News 24

অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়া হাসপাতালে কোভিডে ‘মারা গিয়েছিলেন’ ৭০ বছরের বৃদ্ধা। মে মাসের ১৫ তারিখে নিয়ম মেনে দেহও সত্‍কার করা হয়েছিল তাঁর। তার পরে ১ জুন শ্রাদ্ধশান্তি হয়ে যাওয়ার পরেও কেটে গিয়েছিল একটা-দুটো দিন। তারও পরে সবাইকে চমকে দিয়ে ফিরে এলেন তিনি! এসে অভিমান করে বললেন, কেন তাঁকে আনতে যাওয়া হয়নি হাসপাতাল থেকে! মুথ্যালা গিরিজাম্মা নামের ওই বৃদ্ধার এমন কাণ্ডে চমকে উঠেছেন সকলে! পরে স্পষ্ট হয়েছে, হাসপাতালের তরফেই থেকে গিয়েছে বিভ্রান্তি।

অন্ধ্রের কৃষ্ণা জেলার জগ্গাইয়াপেট এলাকার এই ঘটনায় জানা গেছে, মে মাসের ১২ তারিখে কোভিডের উপসর্গ নিয়ে সরকারি হাসপাতালে ভর্তি করা হয় বৃদ্ধাকে। তাঁর স্বামী রোজই হাসপাতালে গিয়ে খবর নিতেন তাঁর। ১৫ মে হাসপাতাল থেকে জানানো হয়, কোভিড ওয়ার্ড থেকে নিখোঁজ ওই অসুস্থ বৃদ্ধা! পরিবারের দাবি, কিছুক্ষণ পরে হাসপাতাল থেকে জানানো হয়, বৃদ্ধা মারা গেছেন। তাঁর দেহটিও প্লাস্টিকে মুড়ে নিয়মমতো দেওয়া হয় পরিবারের হাতে।

সে দেহ সত্‍কার করা হয় নিয়ম মেনে। এর কয়েক দিন পরে, মে মাসের ২৩ তারিখে বৃদ্ধার ছেলেও মারা যান কোভিডে। সব মিলিয়ে বিপর্যয় নেমে আসে পরিবারে। ১ জুন মা-ছেলে দুজনেরই শ্রাদ্ধশান্তি করা হয়। তার পরেই ফিরলেন বৃদ্ধা। শুধু তাই নয়, তাঁর অভিযোগ ছুটি পাওয়ার পরেও হাসপাতালে কেউ নিতে আসেনি তাঁকে। শেষে হাসপাতালের তরফেই হাজার তিনেক টাকা দেওয়া হয়েছে তাঁকে, যা সম্বল করে বাড়ি ফিরেছেন তিনি।

পরিবারের তরফে জানানো হয়েছে, হাসপাতাল থেকে দেহ দেওয়ার পরে নিয়ম অনুযায়ীই তাঁরা আর তা খুলে দেখেননি, সমাহিত করে দেন। সে দেহ কার ছিল, তাই বা কে জানে! হাসপাতালের তরফে এমন গাফিলতি কী করে হল, খতিয়ে দেখা হবে বলে জানিয়েছে পুলিশ।

সুত্র : দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button