মালদা

মালদায় গঙ্গায় মিলল জোড় মৃতদেহ, উত্তর প্রদেশ থেকে ভেসে আসা বলে অনুমান

মালদায় গঙ্গায় মিলল জোড় মৃতদেহ, উত্তর প্রদেশ থেকে ভেসে আসা বলে অনুমান - West Bengal News 24

গঙ্গাবক্ষে ভেসে উঠল দুইটি মৃতদেহ। আর তা নিয়ে আতঙ্ক তৈরি হল মালদার বুকে। দেহ দুটি কমলা রঙের প্লাস্টিক দিয়ে মোড়া রয়েছে। প্রাথমিকভাবে দেহ দুইটি দেখে অনুমান করা হচ্ছে বেশ কিছুদিনের পুরোনো। উত্তরপ্রদেশে গঙ্গায় ফেলে দেওয়া কোভিড রুগীর মৃতদেহ কিনা তা স্পষ্ট নয়।

তবে মালদার মানিকচক ব্লকের প্রশাসন সূত্রে জানা গেছে দেহ দুইটি স্থানীয় কোন ব্যাক্তির নয়। মালদার মানিকচক ব্লকের হীরানন্দপুরের উত্তর কেশরপুর এলাকায় গঙ্গাবক্ষে এই দেহ দুটি দেখা গেছে। খবর পেয়ে ঘটনাস্থলে যান মানিকচক ব্লক প্রশাসন ও পুলিশ কর্তারা।

স্থানীয় বাসিন্দা ভোলানাথ মন্ডল জানান, কিছুদিন ধরে গঙ্গার নদীতে বয়ে যাচ্ছে প্লাস্টিকের মোড়া কিছু সামগ্রী। গত তিনদিন ধরে তার মধ্যে দুইটি কমলা রঙের প্ল্যাস্টিকের থলি এই এলাকার ঘাটে ভেসে আসে। প্রথমে নজরে কিছু আসেনি। গতকাল থেকে এই প্ল্যাসটিক মোড়া ব্যাগের মধ্যে মানবদেহ দেখা যায়। এই এলাকার দেহ নয় এইগুলি।

তবে উত্তরপ্রদেশে, বিহারে গঙ্গাতে ফেলে দেওয়া দেহ কিনা তা প্রশাসন খোঁজ খবর নেবে। তবে এই ঘটনায় এলাকাবাসী আতঙ্কে রয়েছে। এলাকার সিপিআই(এম)নেতা দেবজ্যোতি সিনহা জানান, আজ তারা রেড ভলেন্টিয়ারের কাজে এলাকায় এসেছেন। এলাকাবাসীদের কাছ থেকে খবর পেয়ে ব্লক প্রশাসনকে বিষয়টি জানিয়েছেন।

তবে দেহগুলি এই এলাকার নয়। তা স্পষ্ট করে জানান তিনি। বিশ্ব পরিবেশ দিবসে এই ঘটনা সত্যিই লজ্জাজনক। মানিকচকের বিডিও জয় আহমেদ জানান খবর পেয়ে পুলিশ প্রশাসন ঘটনাস্থলে গিয়েছে। রাজ্য সরকারের যে নির্দেশিকা রয়েছে তা কার্যকর করা হচ্ছে। দেহদুটি নদী থেকে উদ্ধার করে উপযুক্ত সম্মান দিয়ে সত্‍কার করার ব্যবস্থা করা হচ্ছে।

সুত্র : এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button