দঃ ২৪ পরগনা

ইয়াসের ফলে ভিটেমাটি ছাড়া গঙ্গাসাগরের বেশ কিছু পরিবার

ইয়াসের ফলে ভিটেমাটি ছাড়া গঙ্গাসাগরের বেশ কিছু পরিবার - West Bengal News 24

ইয়াস এর ফলে সুন্দরবনের নদী উপকূলবর্তী এলাকায় সরকারি নির্দেশ অনুসারে সাধারণ মানুষকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। কোথাও বা ফ্লাড সেন্টার ও বিভিন্ন স্কুল এবং উঁচু বিল্ডিংয়ের রাখার ব্যবস্থা করা হয়। ইয়াসের দাপট ততটা না দেখলেও ভরা কোটাল ও চন্দ্রগ্রহণ এর ফলে জলোচ্ছ্বাস অত্যাধিক হওয়ার নিঃস্ব হয়ে যায় সুন্দরবনের একাংশ, কারোর কারোর ভিটেমাটি হারাতে হয়।

এমনই এক ছবি ধরা পরল গঙ্গাসাগরের মুড়িগঙ্গা নদীর পারে বসবাসকারী কচুবেড়িয়া গ্রামের বেশকিছু পরিবারকে। জলোচ্ছ্বাস যখন অত্যাধিক তখনই সেই জলোচ্ছ্বাসে ভাসিয়ে নিয়ে যায় কচুবেড়িয়া গ্রামের বেশকিছু পরিবারের ঘরবাড়ি। ঘরবাড়ি হাড়িয়ে নদী বাঁধে আশ্রয় নিতে বাধ্য হয় বেশ কিছু পরিবার।

কিন্তু ইয়াস এর ফলে নিঃস্ব হয়ে পরেই পরিবারগুলি পরিবারের সমস্ত কিছু হারিয়ে আধপেটা অবস্থায় রয়েছে ওই মানুষগুলো। কখনও ফ্লাড সেন্টার থেকে খাবার আসে কখনও খাবার আসে না কিন্তু সরকারি খাবারের দিকেই তাকিয়ে রয়েছে ওই পরিবারগুলি।

আবারো ভরা কোটাল সূর্য্য গ্রহন থাকায় আতঙ্কে রয়েছে পরিবারগুলি কারণ নদী বাঁধ যদিও সরকারের তরফ থেকে কিছুটা মেরামতের কাজ করলেও নদী বাঁধের যা অবস্থা রয়েছে রয়েছে তাতে নদীর জল আটকাবেনা বলে আশঙ্কা করছে কচুবেড়িয়া গ্রামবাসীরা।

আরও পড়ুন ::

Back to top button