আইন-আদালত

সারা বিশ্বে করোনায় মৃত্যু ৩৮ লাখ ছাড়িয়েছে

সারা বিশ্বে করোনায় মৃত্যু ৩৮ লাখ ছাড়িয়েছে - West Bengal News 24

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১১ হাজার ৯৮২ জন। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯১ হাজার ১৩৬ জন। একই সময়ে সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৪৫ হাজার ৭৯২ জন।

শনিবার (১২ জুন) সকাল ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন মোট ১৭ কোটি ৬০ লাখ ৩১ হাজার ৮৯০ জন। এর মধ্যে মারা গেছেন ৩৮ লাখ ২৮৩ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১৫ কোটি ৯৫ লাখ ৯৯ হাজার ৯৯৪ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে এখনও রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন তিন কোটি ৪৩ লাখ ৬ হাজার ৪৪৬ জন। এর মধ্যে মারা গেছেন ছয় লাখ ১৪ হাজার ৭৩৮ জন। আর সুস্থ হয়েছেন দুই কোটি ৮৩ লাখ ৪৬ হাজার ৩২৪ জন।

তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশে এখন পর্যন্ত দুই কোটি ৯৩ লাখ ৫৮ হাজার ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে তিন লাখ ৬৭ হাজার ৯৭ জনের। আর সুস্থ হয়েছেন দুই কোটি ৭৯ লাখ ১ হাজার ৬৮৮ জন।

তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। তালিকায় চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স, পঞ্চম স্থানে তুরস্ক, ষষ্ঠ স্থানে রাশিয়া, সপ্তম যুক্তরাজ্য, অষ্টম ইতালি, নবম আর্জেন্টিনা এবং দশম স্থানে রয়েছে জার্মানি।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button