আইন-আদালতশিক্ষা

১৫৬৩ জনকে পুনরায় দিতে হবে প্রবেশিকা পরীক্ষা – NEET বিতর্কে সুপ্রিম নির্দেশ

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

১৫৬৩ জনকে পুনরায় দিতে হবে প্রবেশিকা পরীক্ষা - NEET বিতর্কে সুপ্রিম নির্দেশ

সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষা নিটে একসঙ্গে ৬৭ জন প্রথম স্থান অধিকার করায় বিতর্ক শুরু হয়েছিল দেশ জুড়ে। পরে জানা যায়, প্রশ্নপত্র এবং কিছু পরীক্ষা কেন্দ্রে সময় জনিত সমস্যার জন্য বাড়তি নম্বর দেওয়া হয়েছিল ১৫৬৩ জন পরীক্ষার্থীকে।

ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা নিট ২০২৪-এ নম্বরের বিতর্ক নিয়ে বিরাট নির্দেশ দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের। সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণ, যে ১৫৬৩ জন পরীক্ষার্থীকে গ্রেস মার্কস দেওয়া হয়েছিল, তাঁদের ফের পরীক্ষায় বসতে হবে।

তবে কাউন্সেলিং বন্ধ করা হচ্ছে না। ২৩ জুন ওই পরীক্ষার্থীদের পরীক্ষায় বসতে হবে পুনরায়। ৩০ জুন রেজাল্ট। ‘গোটা পরীক্ষাকে বাতিল করা ঠিক নয়’, শুনানির সময় বলে সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের বিচারপতি বিক্রম নাথ এবং বিচারপতি সন্দীপ মেহতার বেঞ্চ এদিন এই নির্দেশ দেয়। উল্লেখ্য , র‌্যাঙ্কিং নিয়ে বিতর্ক প্রকাশ্যে আসতেই এই বাড়তি নম্বরের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলে প্রতিবাদ জানায় বিভিন্ন মহল।

পরীক্ষায় নিয়ামক সংস্থা ও কর্তৃপক্ষকে দুই সপ্তাহের মধ্যে আদালত জবাব দেওয়ার নোটিশ দিয়েছে সুপ্রিম কোর্ট। ৮ জুলাই এই মামলার পরবর্তী শুনানি। প্রশ্নপত্র ফাঁস এবং অনিয়মের অভিযোগে জমা পড়া সমস্ত পিটিশন একসঙ্গে ট্যাগ করা হবে এবং আগামী ৮ জুলাই এই মামলার চূড়ান্ত রায়দান করবে শীর্ষ আদালত।

আরও পড়ুন ::

Back to top button