রাজ্য

নারদ মামলায় সুপ্রিমকোর্টে ধাক্কা রাজ্যের, ‘হাইকোর্টেই আবেদন করুন’, মমতাকে নির্দেশ শীর্ষ আদালতের

Mamata Banerjee : নারদ মামলায় সুপ্রিমকোর্টে ধাক্কা রাজ্যের, ‘হাইকোর্টেই আবেদন করুন’, মমতাকে নির্দেশ শীর্ষ আদালতের - West Bengal News 24

নারদ মামলা শীর্ষ আদালতে ধাক্কা রাজ্যের। কলকাতা হাইকোর্টেই ফেরত পাঠাল শীর্ষ আদালত। হাইকোর্টেই হলফনামা গ্রহনের আবেদন জানাতে হবে মমতা বন্দ্যোপাধ্যায় এবং আইন মন্ত্রী মলয় ঘটককে এমনই জানিয়েছে শীর্ষ আদালত। সময় পেরিয়ে যাওয়ায় কলকাতা হাইকোর্ট তাঁদের হলফনামা গ্রহন করেনি। তারপরেই শীর্ষ আদালতের দ্বারস্থ হন মুখ্যমন্ত্রী এবং আইনমন্ত্রী।

নারদ মামলায় সুপ্রিম কোর্টে ধাক্কা রাজ্যের। মমতা বন্দ্যোপাধ্যায় এবং আইনমন্ত্রী মলয় ঘটকের আবেদন গ্রহন করল না শীর্ষ আদালত। হাইকোর্টেই মমতা বন্দ্যোপাধ্যায়কে হলফ নামা গ্রহনের জন্য আবেদন জানাতে হবে বলে জানিয়েছে সুপ্রিম কোর্ট। কাজেই ফের হাইকোর্টেই ফিরে আসতে হল তাঁদের। হলফনামা জামা দেওয়ার দিন পেরিয়ে যাওয়ায় হাইকোর্ট নারদ মামলায় তাঁদের হলফ নামা গ্রহন করেনি। এবার হাইকোর্টে আবার সেই হলফনামা গ্রহনের জন্য আবেদন জানাতে হবে। অর্থাত্‍ নতুন করে হলফনামা গ্রহনের আবেদন জানাতে হবে।

হাইকোর্টের যে বেঞ্চে নারদ মামলার শুনানি চলছে সেই বেঞ্চে হলফ নামা জামা দেওয়া যাবে কিনা তা নিয়ে আগে থেকে আবেদন জানাতে হবে। ২৮ জুনের মধ্যে আবেদন জানাতে হবে বলে জানানো হয়েছে। ২৯ জুন নারদ মামলার শুনানি রয়েছে হাইকোর্টে। তার আগেই হলফনামা নিয়ে হাইকোর্টে আবেদন জানাতে হবে মমতা বন্দ্যোপাধ্যায়কে।

নারদ মামলা মমতা বন্দ্যোপাধ্যায়, আইনমন্ত্রী মলয় ঘটক এবং কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে পার্টি করা হয়েছিল। তাতে কল্যাণ বন্দ্যোপাধ্যায় হলফনামা জমা দিলেও মমতা বন্দ্যোপাধ্যায় এবং মলয় ঘটক হলফনামা জমা দেননি। ৯ জুন হাইকোর্ট তাদের জানায় হলফ নামা জমা নেওয়া হবে না। জমা দেওয়ার আবেদনের সময় পেরিয়ে যাওয়াতেই এই সিদ্ধান্ত বলে জানানো হয়।

সিবিআই নারদ মামলা অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার জন্য সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েছিল। কিন্তু সেই আবেদন শেষ পর্যন্ত ফিরিয়ে নেন তাঁরা। নারদ কাণ্ডের শুনানি হাইকোর্টের বৃহত্তর বেঞ্চেই হবে বলে জানায় শীর্ষ আদালত। এই মামলা গৃহবন্দি ৪ নেতা মন্ত্রীকে অন্তর্বর্তী জামিনও দিয়েছে আদালত।

সূত্র: ওয়ান ইন্ডিয়া

আরও পড়ুন ::

Back to top button