ক্রিকেট

বিশ্বকাপে নাও খেলতে পারি: স্মিথ

Steve Smith : বিশ্বকাপে নাও খেলতে পারি: স্মিথ - West Bengal News 24

এটা সবাই জেনে গেছে যে, আসন্ন বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়া দলের স্টিভ স্মিথ-ডেভিড ওয়ার্নারসহ বেশ কয়েকজন তারকা আসছেন না। এরপর  অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ হুমকি দিয়ে বলেছিলেন, ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ সফরে ভালো খেলে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাকাপোক্ত করতে হবে। অর্থাৎ, বাংলাদেশ সফরে না এলে বিশ্বকাপ খেলা নাও হতে পারে। এবার স্টিভেন স্মিথ নিজেই বললেন, তিনি বিশ্বকাপ না খেলতে রাজি!

এ বছরের ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত সংযুক্ত আরব আমিরাত আর ওমানে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। সাবেক অজি অধিনায়ক স্মিথ এখন কনুইয়ের ইনজুরিতে ভুগছেন। যে কারণে আসন্ন উইন্ডিজ সফরের দলে তার নাম নেই।

কনুইয়ের ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে তিনি প্রয়োজনে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা বিসর্জন দিতে পারেন! স্মিথের প্রাধান্য টেস্ট ক্রিকেটে। বিশ্বকাপের পর ডিসেম্বরের ৮ তারিখ থেকে শুরু হবে ঐতিহ্যবাহী অ্যাশেজ সিরিজ। স্মিথ চান অ্যাশেজের আগে পুরোপুরি ফিট হতে।

বার্তা সংস্থা এএফপিকে স্মিথ বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এখনো কিছু সময় আছে। আমিও ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছি। বিশ্বকাপে খেলতে পারলে অবশ্যই ভালো লাগবে। কিন্তু টেস্ট ক্রিকেটই আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। সামনে অ্যাশেজ আছে। গত কয়েকটি অ্যাশেজে আমি যা পারফর্ম করেছি, সেই ধারাবাহিকতা রাখতে চাই। তার মানে এই নয় যে, আমি বিশ্বকাপকে অগুরুত্বপূর্ণ ভাবছি। আমি নিজেকে এমন একটা পজিশনে নিতে চাই, যা আমাকে স্বস্তি দেবে।’

আরও পড়ুন ::

Back to top button