জীবন যাত্রা

বিয়ের ব্যাপারে কেউ উত্যক্ত করলে যে ৭টি মজার উত্তর দিতে পারেন আপনি!

বিয়ের ব্যাপারে কেউ উত্যক্ত করলে যে ৭টি মজার উত্তর দিতে পারেন আপনি! - West Bengal News 24

আমাদের সমাজে বিয়ের বয়স হয়ে গেলেই বন্ধু বান্ধব, পরিবার কিংবা আত্মীয়স্বজন নানান রকমের বিরক্তিকর কথাবার্তা বলা শুরু করে। তারা জানতেও চায় না আপনার পরিকল্পনা, ইচ্ছা কিংবা বিয়ের ব্যাপারে মতামত সম্পর্কে। আপনি হয়তো এখনও প্রস্তুত নন কিংবা সঠিক মানুষের সন্ধানে আছেন। অপেক্ষা করছেন মনের মানুষের জন্য তাই বিয়ে করেন নি।

কিন্তু আপনার আশেপাশের মানুষ নানান কিম্ভুত কিমাকার প্রশ্নের সম্মুখীন করে আপনার জীবনটাকে বিষিয়ে তুলছে এবং বিয়ের ব্যাপারে আগ্রহ বাড়ানোর বদলে আরো কমিয়ে দিচ্ছে। তেমনই বিরক্তিকর কিছু কথার মজার কিছু উত্তর জেনে নিন যেগুলো আপনাকে বিয়ে সম্পর্কে নানান রকমের অবান্তর কথা ও বিরক্তিকর পরিস্থিতি থেকে উদ্ধার করবে।

১) যথেষ্ট বয়স সত্ত্বেও বিয়ে করছেন না? এমন অবস্থায় খুব বিরক্তিকর কেউ যদি আপনাকে খোঁচা দিয়ে বলে যে- বয়স হয়ে গিয়েছে, এখনো বিয়ে করেন নি কেন? তাহলে হাসতে হাসতে স্মার্টলি উত্তর দিন- সালমান খান এখনও বিয়ে করে নি! আমি তো সালমানের ছোট!

২) আপনাকে কেউ যদি অহেতুক খোঁচা মেরে জিজ্ঞেস করে ‘মরার আগে কি বিয়ে করার ইচ্ছে নেই?’ তাহলে আপনি উত্তর দিন ‘বিয়ে করে মরার ইচ্ছা নেই!”

৩) কেউ যদি অতি আগ্রহী হয়ে গসিপ খোঁজার জন্য জানতে চায়- বিয়ে না করার পেছনে কারণ কি? ছ্যাকা খেয়েছেন নাকি? তাহলে হাসতে হাসতে বলুন- আমি ছ্যাকা নেই না, দেই!

৪) আপনার মা যদি আপনাকে বলেন- ছেলের বউ কবে দেখবো? আপনি ঠাট্টা করে পাশ কাটান এই বলে যে- কেন মা, ঝগড়া করার মানুষের অভাব হচ্ছে?

৫) কেউ যদি বলে- এখন যদি বিয়ে না করো তাহলে সন্তান কবে নেবে? ঘাবড়ে না গিয়ে সপ্রতিভ উত্তর দিন- আমি নিজেই তো এখনো ছোট! আগে নিজে বড় হই!

৬) বন্ধুরা যদি বলে-আমরা তো সেই কবেই বিয়ে করে ফেলেছি। তুই বিয়ে করছিস না কেন? আপনি উত্তর দিন- ‘আমি লেজ কাটা শেয়ালের গল্পটা পড়েছি বন্ধু’।

৭) আর আত্মীয়রা যদি কথায় কথায় বিয়ের খোটা দেয়? আপনিও হালকা সুরে বলুন- “আপনাদের গিফটের পয়সা বাঁচিয়ে দিচ্ছি বলে বিয়ে করিনা!”

আরও পড়ুন ::

Back to top button