রাজনীতিরাজ্য

‘ওরা ভাঙার রাজনীতি করে, আমরা গড়ার রাজনীতি করি’: পূর্ণেন্দু বসু

ময়ুখ বসু

Purnendo Bose : ‘ওরা ভাঙার রাজনীতি করে, আমরা গড়ার রাজনীতি করি’: পূর্ণেন্দু বসু - West Bengal News 24

ওরা ভাঙবে আর আমরা গড়বো। ওরা ভাঙার রাজনীতি করে। আর আমরা গড়ার রাজনীতি করি। ওরা মানুষের জন্য কাজ করে না। ওরা নিজেদের স্বার্থে রাজনীতি করে আর আমরা, মানুষের কল্যাণে রাজনীতি করি। এবার এভাবেই বিজেপির বিরুদ্ধে কড়া আক্রমণ শাণালেন রাজ্যের প্রাক্তন কৃষিমন্ত্রী পূর্ণেন্দু বসু। ঝাড়গ্রামে কৃষক ক্ষেত মজুর সংগঠনের এক সভায় দাঁড়িয়ে পূর্ণেন্দু বসু বলেন, ওরা ভাঙবে, আমরা গড়বো।

আমাদের নীতি মানুষের অসময়ে মানুষের পাশে থাকা। তৃণমূল রাজধানী দিল্লিতে কৃষকদের আন্দোলনকে সমর্থন করেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলের সর্বভারতীয় সহসভাপতি যশবন্ত সিনহাকে দিল্লিতে কৃষক আন্দোলনে তাদের পাশে দাঁড়ানোর জন্য পাঠিয়েছিলেন।

কৃষকদের জন্য সমস্ত রকমের সহানুভূতি তৃণমূলের রয়েছে। পূর্ণেন্দু বসু অভিযোগ তুলে বলেন, কৃষকদের দুর্দশার কথা কেন্দ্রের বিজেপি সরকার একবারও চিন্তা করেনি। যে কারণে কৃষকরা তাদের দাবি-দাওয়া নিয়ে দীর্ঘদিন ধরে দিল্লিতে আন্দোলন শুরু করেছে। কিন্ত সেই আন্দোলনের প্রতি বিন্দুমাত্র সহানুভূতি দেখায়নি কেন্দ্রের মোদী সরকার।

কৃষকদের স্বার্থ সুরক্ষিত করার ব্যাপারেও নজর নেই কেন্দ্রের। বারবার আলোচনায় বসেও কৃষক সমস্যা মেটানোর সদিছা নেই কেন্দ্রের। দেশের কৃষকদের নিয়ে ভাবনা নেই কেন্দ্রীয় সরকারের। সেখানে দাঁড়িয়ে আমাদের রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কৃষকদের জন্য বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছেন। যা দেশের আর অন্য কোন রাজ্যের মুখ্যমন্ত্রী ঘোষণা করতে পারেননি। তাই ২০২১ সালের বিধানসভা নির্বাচনে রাজ্যের মানুষ দুহাত ভরে তৃণমূল কংগ্রেসকে ভোট দিয়ে তৃতীয়বারের জন্য ক্ষমতায় এনেছেন।

বাংলায় এসে বিজেপি মুখের উপর জবাব পেয়ে গিয়েছে। বাংলার মানুষ সাম্প্রদায়িক শক্তি বিজেপিকে বিদায় জানিয়ে বাংলা থেকে উপযুক্ত শিক্ষা দিয়েছে। পূর্ণেন্দু বলেন, ক্ষমতায় আসার আগে কেন্দ্রের বিজেপি সরকার মানুষের আচ্ছে দিন ফিরিয়ে দেওয়ার স্বপ্ন দেখিয়ে ছিলো।কিন্ত ক্ষমতায় আসার পর আচ্ছা দিনের স্বপ্ন মানুষ ভুলে গিয়েছে।

এখন বেঁচে থাকার জন্য স্বপ্ন দেখছেন দেশের সাধারণ মানুষ। যেভাবে পেট্রোপণ্যের দাম বাড়ছে, রান্নার গ্যাসের দাম বাড়ছে তাতে সাধারণ মানুষ অসহায় অবস্থার মধ্যে দিন কাটাচ্ছেন। তিনি দাবি করেন, মানুষ ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপিকে কেন্দ্র থেকে উপড়ে ফেলার জন্য জোটবদ্ধ হতে শুরু করেছেন।

সূত্র : প্রথম কলকাতা

আরও পড়ুন ::

Back to top button