উঃ ২৪ পরগনা

করোনা সচেতনতায় দেবী দুর্গার মুখে সোনার মাস্ক!

করোনা সচেতনতায় দেবী দুর্গার মুখে সোনার মাস্ক! - West Bengal News 24

আর কয়েকদিন শুরু হচ্ছে দুর্গাপূজা। কিন্তু করোনাভাইরাস মহামারির মধ্যেও উৎসব পালন কি আর থেমে থাকে। তাই সুরক্ষাবিধি মেনেই সব তোড়জোড় শুরু হয়েছে ক্লাবে ক্লাবে, বনেদি বাড়িতে। কিন্তু পুজোর পাশাপাশি মানুষের মধ্যে সচেতনতাও বৃদ্ধি করতে হবে। এই তাগিদেই অভিনব উদ্যোগ নিয়েছে বাগুইআটির অশ্বিনী নগর বন্ধুমহল ক্লাব। খবর নিউজ এইটিনের।

দুর্গা প্রতিমার মুখে পরিয়ে দেয়া হলো সোনার মাস্ক। রোববার আনুষ্ঠানিকভাবে প্রতিমার মুখে সোনার এই মাস্ক পরিয়ে দেন রাজারহাট-গোপালপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক অদিতি মুন্সি। উপস্থিত ছিলেন শাস্ত্রবিশারদ শোভাবাজার রাজবাড়ির প্রধান পুরোহিতও। বন্ধুমহল ক্লাবের এবারের থিমের নাম ‘অরুণ’। এতে প্রয়াত থিম শিল্পী অরুণ পালকে শ্রদ্ধা জানানো হয়েছে।

পাশাপাশি অন্ধকার রাতের মতো কঠিন সময় পেরিয়ে নতুন সূর্যের আগমনের প্রার্থনাও করা হয়েছে। কোভিড-১৯ পরবর্তী জটিলতার জন্য মৃত্যু হয় অরুণ পালের। প্রয়াত অরুণ পালকে শ্রদ্ধা জানিয়েই থিমের ভাবনা শিল্পী সম্রাট ভট্টাচার্যের। পাশাপাশি কোভিড সচেতনতার দিকটিও মাথায় রাখা হয়েছে।

এজন্য সোনার মাস্কের সঙ্গে দেবীর দুর্গার সঙ্গী সার্জিক্যাল মাস্ক, শরীরের তাপ মাপার যন্ত্র, অক্সিমিটার, ইঞ্জেকশনের সিরিঞ্জের মতো অস্ত্র। এতেই যেন করোনা অসুর বধ হয়ে যায়, এই প্রার্থনাই করা হয়েছে এই অভিনব থিমে। ক্লাবটি জানিয়েছে, আসলে একটি অন্যতম ‘শুভ ধাতু’ হিসেবেই সোনার ব্যবহার করা হয়েছে, যাতে সব অশুভের বিনাশ হয়।

আরও পড়ুন ::

Back to top button