জলপাইগুড়ি

রাজবংশী সম্প্রদায় সোনার মত, যত পোড়াবে খাঁটি হবে : নিশীথ প্রামাণিক

Nisith Pramanik : রাজবংশী সম্প্রদায় সোনার মত, যত পোড়াবে খাঁটি হবে : নিশীথ প্রামাণিক - West Bengal News 24

বিগত ১৬ অগস্ট থেকে দেশজুড়ে আশীর্বাদ যাত্রার পাশপাশি বাংলায় বিজেপি শুরু করেছে শহীদ সম্মান যাত্রা কর্মসূচি। নির্বাচনের পর বিজেপির যেসব কর্মী-সমর্থকের প্রাণ গেছে তাঁদের উদ্দেশ্যে সম্মান প্রদর্শনের জন্যই বিজেপির এই উদ্যোগ। আর আজ বৃহস্পতিবার ধুপগুড়িতে এসে পৌঁছল শহীদ সম্মান যাত্রা। তরফে। এদিন ধুপগুড়ি মার্কেট মোড় সংলগ্ন পান ব্যবসায়ী সমিতি ভবনে শহীদ সংকল্প যাত্রা কর্মসূচিতে যোগ দেন কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক।

সেখানে শহীদ শুভেন্দু রায় ও জগন্নাথ রায়ের পরিবারকে সমবেদনা জানান তিনি। সমবেদনা নিতে এসে কান্নায় ভেঙ্গে পড়েন বীর শহীদ জগন্নাথ রায়ের স্ত্রী। এর পাশাপাশি বিজেপির বিভিন্ন মন্ডলের সভাপতি সহ ওয়ার্ডের কাউন্সিলরা মন্ত্রীকে সংবর্ধনা জানায়। কেন্দ্রীয় মন্ত্রী হওয়ার পর এই প্রথম নিশীথ প্রামাণিক ধূপগুড়ি শহরে আসেন। অনুষ্ঠানে তিনি একটি বক্তব্য রেখেছিলেন।

আরো পড়ুন : লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম পূরণের নামে টাকা দাবি, অভিযুক্তকে হাতেনাতে ধরল পুলিশ

শহীদ সম্মান যাত্রা প্রসঙ্গে:

“পশ্চিমবঙ্গের গণতন্ত্রকে প্রতিষ্ঠা করতে গিয়ে আমাদের বহু কর্মী, বহু নেতৃত্ব শহীদ হয়েছেন। আবার অনেক অজানা স্বাধীনতা সংগ্রামী তথা শহীদ আছেন যাঁদের কথা ইতিহাসের পাতায় লেখা নেই। সেই কারণেই এই যাত্রার উদ্যোগ নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।”

রাজ্য সরকার প্রসঙ্গে:

“রাজ্য সরকার চাইছে আমাদের এই শহীদ সম্মান যাত্রাকে বাধা দিতে। কিন্তু আমরা এই যাত্রা সফল করতে দৃঢ় প্রতিজ্ঞ। পশ্চিমবঙ্গে একটা অগণতান্ত্রিক সরকার চলছে।”

রাজবংশী সম্প্রদায় সম্পর্কে:

“প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রথম কোনো রাজবংশী সম্প্রদায়ের থেকে কাউকে মান্ত্রীসভায় সুযোগ দিয়েছে, এই জন্য লাখ লাখ মানুষ এখানে এসে উপস্থিত হয়েছে। যেখানে অনুন্নয়ন আছে সেখানে উন্নয়ন করব। আর রাজবংশী সম্প্রদায়ের ওপর যত আঘাত হালা হবে তাঁরা খাঁটি সোনায় পরিণত হবে।”

নির্বাচন পরবর্তী হিংসা প্রসঙ্গে:

“পশিমবঙ্গে যে রকম ভোট পরবর্তী হিংসা হয়েছে এই রকম আর কোথাও হয়না। এই হিংসা দেখে সমস্ত বাঙালীদের মাথা হেঁট হয়ে গিয়েছিল।”

নারায়ণী স্বেচ্ছাসেবক গ্রেফতার প্রসঙ্গে:

“আজ আমাদের প্রায় ৫৮০ জন নারায়ণী স্বেচ্ছাসেবককে গ্রেফতার করেছে রাজ্য সরকার। ধিক্কার জানাই। রাজবংশী সম্প্রদায়ের মানুষ রাস্তায় নেমে লড়াই করতে প্রস্তুত আছে সেটা বোধহয় রাজ্য সরকারের জানা নেই।”

অন্যদিকে, ধূপগুড়ি কলেজ মোড় সংলগ্ন এলাকায় নিশীথ প্রামানিককে কোচবিহার গ্রেটার পিপলস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়। রাস্তার দুধারে প্রচুর সংখ্যক নারায়ণী সেনা কর্মীরা দাঁড়িয়ে মন্ত্রীকে স্বাগত জানায়।সেখানে মন্ত্রীকে ফুলের তোড়া দিয়ে সংবর্ধনা দেওয়া হয়। তাঁদের নিয়ম ও রীতিনীতি মেনে মন্ত্রীকে বরণ করা হয়।

সূত্র: প্রথম কলকাতা

আরও পড়ুন ::

Back to top button