রাজ্য

নজর স্বাস্থ্যে, সপ্তাহে একদিন করে SSKM-এ বৈঠক করবেন মমতা

নজর স্বাস্থ্যে, সপ্তাহে একদিন করে SSKM-এ বৈঠক করবেন মমতা - West Bengal News 24

বৃহস্পতিবার এসএসকেএমে (sskm) চিকিৎসাধীন বোনকে দেখতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamta banerjee)। সেখান থেকে বেরোনোর সময় তিনি জানালেন, ‘এবার থেকে প্রত্যেক বৃহস্পতিবার এসএসকেএমে এসে বসব’। আগামী বৃহস্পতিবার থেকে বিকেল চারটে থেকে পাঁচটা পর্যন্ত এখানে বসবেন বলে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী হিসেবে শুধুমাত্র মমতা ব্যানার্জীকেই নয়, স্বাস্থ্যের প্রতিমন্ত্রীকেও বারবার বিরোধীদের আক্রমণের শিকার হতে হয়েছে। ধারণা করা হচ্ছে, এবার সেসবের জবাব দিতে, স্বাস্থ্য দফতরের কাজ মনিটর করার জন্য প্রতি বৃহস্পতিবার এক ঘণ্টা করে এসএসকেএমে বসবেন মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরো পড়ুন : উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস, দক্ষিণে স্বস্তি মিলবে কি, জানাল হাওয়া অফিস

এদিন হাসপাতাল থেকে বেরোনোর সময় মুখ্যমন্ত্রী বলেন, ‘হাসপাতালটা আমার কাছে খুবই ইমপর্টেন্ট একটা জায়গা। স্বাস্থ্য ভবনে যেহেতু আমার হেলথ সেক্রেটারি থাকেন এবং সেটা একটু দূরে হওয়ার কারণে, এবার থেকে এসএসকেএমেই বসব আমি’।

এসএসকেএমে বসার জন্য, একসঙ্গে ১০-১২ জন বসতে পারেন এমন কনফারেন্স রমের ব্যবস্থা করার কথাও বলেছেন মুখ্যমন্ত্রী। এবিষয়ে তিনি বলেন, ‘পাঁচটা মেডিক্যাল কলেজ রয়েছে কলকাতায়। স্বাস্থ্য সংক্রান্ত নানারকম ব্যাপার থাকে। আবার কিছু হাসপাতালে নানারকম সমস্যাও থাকে। তবে এসএসকেএমে স্বাস্থ্য সচিব, আবার কখনও কখনও মুখ্যসচিবকেও থাকতে পারেন আমার সঙ্গে’।

এছাড়াও মুখ্যমন্ত্রী বলেন, ‘পিজি হাসপাতালে ক্যানসারের হাসপাতালের কাজ হচ্ছে। পাশাপাশি বেলেঘাটা আইডির মতো, ইনফেকশনের জন্য আলাদা একটা পরিকাঠামোরও কাজ চলছে। এই সমস্ত কাজকর্ম মনিটরিংও করা যাবে। একটা জায়গা ঠিক করতে বলেছি। আর আগামী বৃহস্পতিবার থেকে বিকেল চারটে থেকে পাঁচটা পর্যন্ত এখানে বসব’।

সূত্র : বাংলা হান্ট

আরও পড়ুন ::

Back to top button