পশ্চিম মেদিনীপুর

রাতভর নিখোঁজ বিজেপি কর্মীর দেহ উদ্ধার, খুন বলে দাবি পরিবারের

রাতভর নিখোঁজ বিজেপি কর্মীর দেহ উদ্ধার, খুন বলে দাবি পরিবারের - West Bengal News 24

মাঠে পড়ে রয়েছে মৃতদেহ। শনিবার সাত সকালে এমনই দৃশ্য দেখতে পায় বিজেপি (BJP) কর্মীর পরিবার। পশ্চিম মেদিনীপুর জেলার দাঁতন থানা এলাকার ঘটনা। আজ সকালে শ্রীকান্ত পাত্র নামে ওই বিজেপি কর্মীর দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায় দাঁতন থানার শরশংকা এলাকায়।

পরিবারের অভিযোগ কেউ বা কারা খুন করে দেহ রেখে দিয়ে গিয়েছে শ্রীকান্তের। তবে এই ঘটনা তৃণমূলের (TMC) দিকে আঙুল তুলছে স্থানীয় বিজেপি নেতৃত্ব।খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে মৃতদেহ।

এ দিন সকালে রক্তাক্ত অবস্থায় শ্রীকান্তকে পড়ে থাকতে দেখা তাঁর পরিবার। শরশংকা এলাকার সারিকুটা গ্রামের বাসিন্দা তিনি। কী ভাবে খুন করা হয়েছে, তা এখনও স্পষ্ট নয়। তদন্ত শুরু করেছে পুলিশ। দেহ উদ্ধার করে পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য।

আরো পড়ুন : বন্ধুদের সঙ্গে বিবাদে খুন? হাওড়ায় কিশোরের ক্ষতবিক্ষত দেহ উদ্ধারে চাঞ্চল্য

বিজেপির এক স্থানীয় নেতার দাবি, শুধুমাত্র বিজেপি করে বলেই এমন পরিণতি হয়েছে শ্রীকান্তের। তাঁকে তৃণমূলকর্মীরা পিটিয়ে মেরে ফেলেছে বলে অভিযোগ বিজেপির। অন্যদিকে, তৃণমূলের ব্লক সভাপতি বলেন, ‘এই ঘটনার সঙ্গে রাজনীতির কোনও যোগাযোগ নেই। পারিবারিক সমস্যার জেরেই আত্মঘাতী হয়েছেন ওই ব্যক্তি।’

বিজেপির জেলা সভাপতি সৌমেন তিওয়ারি বলেন, ‘গোটা রাজ্যে ভোট পরবর্তী হিংসার ঘটনা ঘটেছে, পশ্চিম মেদিনীপুরও তার ব্যতিক্রম নয়। এখনও দাঁতনে বহু মানুষ ঘরছাড়া। এই ধরনের ঘটনা এলাকায় ঘটেই চলেছে। এটা তৃণমূলেরই কাজ।’

উল্লেখ্য, ইতিমধ্যেই ভোট পরবর্তী হিংসা মামলার তদন্তভার পেয়েছে সিবিআর। আর তার পর থেকেই তোড়জোড় শুরু করেছে কেন্দ্রীয় গোয়েন্দাকারী সংস্থা। তদন্তের জন্য ইতিমধ্যেই রোডম্যাপ সাজিয়ে ফেলা হয়েছে। রাজ্য প্রশাসনকে একটি চিঠি দিয়ে এই মামলা সম্পর্কিত একাধিক নথি চেয়ে পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

আরো পড়ুন : আরও ৭ দিন কলেজে ভর্তির আবেদনে বাড়ল সময়সীমা

সূত্রের খবর, রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রকে এই চিঠি পাঠানো হয়েছে। সেই চিঠিতে নির্দিষ্টভাবে জানতে চাওয়া হয়েছে, ভোট পরবর্তী হিংসায় কতজন মানুষ খুন হয়েছে। সেই পরিপ্রেক্ষিতে কতগুলি মামলা দায়ের করা হয়েছে। এবং ধর্ষণ ও শ্লীলতাহানির মতো মহিলা-জনিত কতগুলি অপরাধের ঘটনা ঘটেছে সেটাও জানতে চেয়েছে সিবিআই।

জানা গিয়েছে, চারটি বিশেষ তদন্তকারী দল গঠন করে আগামী সপ্তাহ থেকেই তদন্তের কাজ শুরু করবে সিবিআই। প্রতি দলের নেতৃত্বে থাকবেন জয়েন্ট ডিরেক্টর পদমর্যাদার এক অফিসার। এছাড়াও বিশেষ তদন্তকারী দলে রাখা হচ্ছে ডিআইজি ও এসপি পদমর্যাদার অফিসারদের। লখনউ, পাটনা, দিল্লি ও দেহরাদুনের সিবিআই অফিসারদের নিয়ে গড়া হচ্ছে বিশেষ দল। চারটে টিমে আট জন করে আধিকারিক থাকবেন। প্রত্যেক টিমে এক জন করে এসপি পদমর্যাদার মহিলা আধিকারিক থাকছেন।

সূত্র : টিভি ৯

আরও পড়ুন ::

Back to top button