জলপাইগুড়ি

জল-কাদা পেরিয়ে হুড়োহুড়ি, দুয়ারে সরকার ক্যাম্পে চরম ভোগান্তি

জল-কাদা পেরিয়ে হুড়োহুড়ি, দুয়ারে সরকার ক্যাম্পে চরম ভোগান্তি - West Bengal News 24

উত্তরবঙ্গে চলছে বৃষ্টি। রাস্তায় রাস্তায় জমেছে জল – কাদা। তাতে থোরাই কেয়ার। সেই সব উপেক্ষা করেই চলছে দুয়ারে সরকারের ক্যাম্প। চলছে লক্ষ্মী ভাণ্ডারের ফর্ম ফিলাপ।

দুয়ারে সরকারে এই দুর্ভোগের ছবি দেখা গেল জলপাইগুড়ি পাতকাটা স্কুলে।রাতভর বৃষ্টির জেরে জল কাদায় ভর্তি হয়ে গিয়েছে স্কুল চত্ত্বর। সেই জল-কাদা পেরিয়েই কাতারে কাতারে মানুষের ভীড় দুয়ারে সরকারের ফর্ম ফিলাপ। কারণ, সময় থাকতে থাকতে নিয়ে নিতে হবে সরকারি সুযোগ সুবিধা।

জল-কাদা পেরিয়ে হুড়োহুড়ি, দুয়ারে সরকার ক্যাম্পে চরম ভোগান্তি - West Bengal News 24

বিধানসভা নির্বাচনের আগেও দুয়ারে সরকারের ক্যাম্প করা হয়েছিল বিভিন্ন জায়গায়। তবে, ২০২১ বিধানভা নির্বাচন দোরগোরায় থাকার কারণে নির্বাচন কমিশনের বিধি অনুযায়ী বন্ধ করে দেওয়া হয় ওই ক্যাম্প। তবে, মুখ্যমন্ত্রী কথা দিয়েছিলেন ভোটে জিতে সরকার গঠনের পর আবার হবে এই ক্যাম্প।

আরো পড়ুন : কোটি টাকা ঘুষ নেওয়ার অভিযোগে সাসপেনশনে কালিয়াচক থানার দুই পুলিশ অফিসার

নির্বাচনে জিতে তৃতীয় বারের জন্য মসনদে বসার পর মুখ্যমন্ত্রী মমতা বন্ধ্যোপাধ্যায়ের নির্দেশে ১৬ অগাস্ট থেকে আবারও শুরু হয়েছে এই ক্যাম্প। আর তাতেই রাজ্যের সাধারণ মানুষ সরকারি প্রকল্পের সুবিধা নিতে হাজির হয়েছেন।

জল-কাদা পেরিয়ে হুড়োহুড়ি, দুয়ারে সরকার ক্যাম্পে চরম ভোগান্তি - West Bengal News 24

একদিকে বৃষ্টিতে জল, কাদা। অন্যদিকে করোনার মত অতিমারি। এমনকি তৃতীয় ঢেউয়ের আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। এসবে নজর নেই। লক্ষ্য একটাই সরকারি প্রকল্পের সুবিধা। যত তাড়াতাড়ি সম্ভভ তুলতে কিংবা জমা দিতে হবে ফর্ম। ফলে মারাত্মক ভিড় প্রতিটি ক্যাম্পে। ভিড়ের চোটে শিকেয় উঠেছে দূরত্ব বিধি। মুখে নেই মাস্ক। এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন স্থানীয় পাহাড়পুর গ্রাম পঞ্চায়েত প্রধান অনিতা রাউত। এই ভয়াবহ পরিস্থিতিতে প্রয়োজন সচেতনতা। প্রসাশন যথাসাধ্য চেষ্টা করছে। তবুও, বদলাচ্ছে না চিত্র।

সূত্র : কলকাতা টিভি

আরও পড়ুন ::

Back to top button