রাজনীতিরাজ্য

জীবন থাকতে বাংলার অঙ্গচ্ছেদ হতে দেব না : পার্থ চট্টোপাধ্যায়

Partha Chatterjee : জীবন থাকতে বাংলার অঙ্গচ্ছেদ হতে দেব না : পার্থ চট্টোপাধ্যায় - West Bengal News 24

সম্প্রতি আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বার্লা উত্তরবঙ্গকে পৃথক রাজ্য হিসেবে ঘোষণা করার দাবি রেখেছিলেন। একই সুরে সুর মিলিয়েছিলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। অন্যদিকে আবার বিজেপির রাহুল সিনহা, লকেট চট্টোপাধ্যায়েরা অন্য কথা বলেছেন। ফলে বিজেপির অভ্যন্তরের মতানৈক্য প্রকাশ্যে আসার পাশাপাশি বিজেপির বঙ্গভঙ্গের দাবিকে নিয়ে সরগরম হয়েছে রাজ্য রাজনীতি।

অন্যদিকে, আজ রাজ্যের সরকারি কমিটির সংগঠনের একটি বৈঠক ছিল। সেখানে উপস্থিত ছিলেন রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বৈঠক শেষে তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন। তিনি বললেন,

বঙ্গভঙ্গ প্রসঙ্গেঃ

“আমাদের জীবন থাকতে বাংলার কোনো রকম অঙ্গচ্ছেদ হতে দেব না। এঁরা মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে বিব্রত করবার জন্য বাংলার মানুষের জন্য যে উন্নয়ন হচ্ছে সেই উন্নয়নকে ব্যাহত করবার জন্য সমাজকে দ্বিখন্ডিত করবার জন্য ক্রমাগত চক্রান্ত করছে। এই চক্রান্তকে বাংলার মানুষ মেনে নেবে না। মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর তাঁদের আস্থা আছে।”

আরো পড়ুন : উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করার পক্ষে সুর চড়ালেন নিশীথ প্রামাণিক, পালটা দিলেন কুণাল ঘোষ

সরকারি কমিটির সংগঠনে কী আবেদন করলে যে কেউ সদস্য হতে পারবেন?

“আবেদন করলে একটি কমিটি থাকবে সেই কমিটি ঠিক করবে কিংবা যারা নেতৃত্ব দিচ্ছে তাঁরা সকলে বসে সিদ্ধান্ত নেবেন।” শুভেন্দু অধিকারী প্রশ্ন তুলেছেন তৃতীয় ঢেউয়ে নবান্ন কতটা প্রস্তুত? “তার আগে ও (শুভেন্দু) নরেন্দ্র মোদীর কাছে প্রশ্ন করুক যে বাংলায় কেন এখনও টিকা আসছে না। তারপর এই প্রশ্নগুলো করুক।”

বিজেপি বলছে ট্রেন বন্ধ, স্কুল বন্ধ, তাহলে ভোট চাইছেন কেন?

“বিজেপি ভোট চাইছে না কারণ আবার ওঁরা পরাজিত হবে, জামানত রাখতে পারবে না। কোভিড পরিস্থিতি মোকাবিলায় রাজ্য সরকারের প্রশংসা কেন্দ্র সরকার পর্যন্ত করেছে। এগুলো বাজার গরম করা কথাবার্তা!”

সূত্র : প্রথম কলকাতা

আরও পড়ুন ::

Back to top button