রাজ্য

শীঘ্রই চালু হোক লোকাল ট্রেন! চিঠি রেলকর্তার

শীঘ্রই চালু হোক লোকাল ট্রেন! চিঠি রেলকর্তার - West Bengal News 24

চারমাস হয়ে গেলেও করোনার সংক্রমণের জন্য বন্ধ রয়েছে লোকাল ট্রেন। মুখ্যমন্ত্রী জানিয়েছেন গ্রামে টিকাকরণের ৫০ শতাংশ সম্পূর্ণ না হলে ট্রেন চালানো হবে না। চলছে স্টাফ স্পেশ্যাল ট্রেন, আর সেই ট্রেনেই নিত্যযাত্রীরাও যাতায়াত করছেন। কিন্তু দিকে দিকে স্টেশনে বিক্ষোভ চলছে, লোকাল ট্রেন চালুর জন্য বিক্ষোভ চলছে বিভিন্ন জায়গায়।

আর এই ব্যাপার নিয়ে খোদ রেলের আধিকারিক দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক নীরজ কুমারকে চিঠি দিয়েছেন বলে জানা গিয়েছে। চিঠিতে খড়গপুর শাখার সংশ্লিষ্ট বিভাগের রেলওয়ে ম্যানেজার ট্রেন চালুর দাবি জানিয়ে দক্ষিণ-পূর্বের মুখ্য জনসংযোগ আধিকারিককে চিঠি দিয়েছেন।

আরো পড়ুন : ‘দুয়ারে সরকার’ ক্যাম্পের ভিড়ে দঁড়িয়ে তীব্র শ্বাসকষ্ট! অসুস্থকে টোটোয় চাপিয়ে বিধায়ক ছুটলেন হাসপাতাল

দ্রুত খড়গপুর ডিভিশনে লোকাল ট্রেন চালু করেন এই মর্মে চিঠি দিয়ে জানিয়েছেন ওই রেলকর্তা। ডিআরএম চিঠিতে জানিয়েছেন, ‘স্টাফ স্পেশাল ট্রেনে অত্যধিক ভিড় হচ্ছে। তাই যাত্রীদের সুবিধার জন্য করোনাবিধি মেনে লোকাল ট্রেন চালু করা উচিত।’ চিঠি পাওয়ার কথা স্বীকার করে নীরজ কুমার জানিয়েছেন, ‘খড়গপুরের ডিআরএম এই চিঠি সম্পূর্ণ অভ্যন্তরীণ। উনি নিজের ডিভিশনের সমস্যা নিয়ে হেড কোয়ার্টারে চিঠি দিয়েছেন। তবে লোকাল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। নবান্ন যেদিন চাইবে সেদিনই আমরা লোকাল ট্রেন চালু করে দেব।’

তবে নীরজ কুমার জানিয়েছেন আপাতত লোকাল ট্রেন চালানো নিয়ে নবান্নের তরফে কোনও নির্দেশ এখনই আসেনি। লোকাল ট্রেন চালানোর দাবিতে উত্তর ও দক্ষিণ শাখায় এবং হাওড়া ডিভিশনের পূর্ব রেলওয়ে শাখার বিভিন্ন স্টেশনে বারবার বিক্ষোভ দেখানো হয়েছে। কিন্তু মুখ্যমন্ত্রী বৈজ্ঞানিক উপায়ে বারবার বলেছেন ট্রেন একমাত্র ভ্যাকশিনেশন গ্রামে ৫০ শতাংশ পার হলেই চালু হবে ট্রেন।

সূত্র: এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button