জাতীয়

মধ্যবিত্তের পকেটে ছ্যাঁকা, আরও ২৫ টাকা বেড়ে কলকাতায় রান্নার গ্যাস ৯১১

LPG Cylinder Price Hiked : মধ্যবিত্তের পকেটে ছ্যাঁকা, আরও ২৫ টাকা বেড়ে কলকাতায় রান্নার গ্যাস ৯১১ - West Bengal News 24

১৫ দিনের মাথায় ফের দাম বাড়ল রান্নার গ্যাসের। কলকাতায় ১৪.২ কেজি ভর্তুকিহীন রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম বাড়ল ২৫ টাকা। বর্ধিত মূল্য হল ৯১১ টাকা। গত বছরের ডিসেম্বর থেকে প্রায় ৩০০ টাকা দাম বাড়ল ভর্তুকিহীন গ্যাসের।

পাশাপাশি বাণিজ্যিক গ্যাসের দামও বাড়ল ৭৩.‌৫০ টাকা। বাণিজ্যিক গ্যাসের দাম বেড়ে হল ১৭৭০.‌৫০ টাকা। এর আগে ১৭ অগাস্ট ২৫ টাকা বেড়েছিল বাড়ির জন্য ব্যবহৃত রান্নার গ্যাসের দাম আর আজ ফের দাম বাড়ল। যার ফলে মাতায় হাত মধ্যবিত্তের। এর ফলে শাক-‌সবজি থেকে সব জিনিসপত্রের দামই বাড়তে চলেছে।

আরো পড়ুন : দেশে একদিনে টিকা পেলেন ১ কোটি ৩৩ লক্ষ মানুষ, তবে চিন্তায় রাখছে অ্যাকটিভ কেস

এদিকে বুধবার সামান্য দাম কমেছে পেট্রল-‌ডিজেলের। পেট্রলের দাম কমেছে ১০ পয়সা ও ডিজেলের দাম কমেছে ১৪ পয়সা। কলকাতায় আজ পেট্রলের দর লিটার প্রতি ১০২ টাকা ৭২ পয়সা। অন্যদিকে, ডিজেলের দাম ৯১ টাকা ৮৪ পয়সা। তবে কিছুতেই ১০০-‌র নিচে দাম কমছে না পেট্রলের। এদিকে আজ রান্নার গ্যাসের দাম বৃদ্ধি হওয়ায় চরম সমস্যায় মধ্যবিত্তরা। ভর্তুকির টাকা তলানিতে। সেই ভাবে আর ভর্তুকির টাকা ঢোকে না গ্রাহকদের অ্যাকাউন্টে। যার ফলে নাজেহাল অবস্থা আমজনতার।

সূত্র: আজকাল

আরও পড়ুন ::

Back to top button