জাতীয়

দেশে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ, নতুন আক্রান্ত ৫০ হাজার ছুঁই ছুঁই

India Corona Update : দেশে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ, নতুন আক্রান্ত ৫০ হাজার ছুঁই ছুঁই - West Bengal News 24

দেশে ফের একলাফে অনেকটা বাড়ল দৈনিক করোনা (Covid-19) আক্রান্তের সংখ্যা। এবং আরও একবার এর সিংহভাগের জন্য দায়ী কেরল। দেশের দৈনিক মৃতের সংখ্যার সিংহভাগই ঈশ্বরের আপন দেশের। কেরলে লাগাতার সংক্রমণ বাড়ার ফলে গোটা দেশেও উদ্বেগজনক পর্যায়ে পৌঁছে যাচ্ছে কোভিড গ্রাফ।

বৃহস্পতিবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪৭ হাজার ৯২ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে অনেকটাই বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ২৮ লক্ষ ৫৭ হাজার ৯৩৭ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মৃতের সংখ্যা ৪ লক্ষ ৩৯ হাজার ৫২৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫০৯ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটাই বেশি।

আরো পড়ুন : বিনা পয়সায় চা না দেওয়ার ‘অপরাধ’, গায়ে ‘ফুটন্ত দুধ ছুঁড়ে দিল’ পুলিশ!

চিন্তার বিষয় হল, দেশের মোট আক্রান্তের এই সংখ্যার প্রায় ৭০ শতাংশ কেরলের। সেরাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৮০৩ জন। মৃত্যু হয়েছে ১৭৩ জনের। ঈশ্বরের আপন দেশের এই করোনা গ্রাফ তৃতীয় ঢেউয়ের আশঙ্কা জাগাচ্ছে।

স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩৫ হাজার ১৮১ জন। এই সংখ্যাটা দৈনিক আক্রান্তের থেকে অনেক কম। ফলে এক ধাক্কায় অনেকটা বেড়েছে অ্যাকটিভ কেস। আপাতত চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৩ লক্ষ ৮৯ হাজার ৫৮৩ জন। এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ কোটি ২০ লক্ষ ২৮ হাজারের বেশি মানুষ। ইতিমধ্যেই দেশে করোনা টিকা পেয়েছেন ৬৬ কোটি ৩০ লক্ষ মানুষ।

সূত্র: সংবাদ প্রতিদিন

আরও পড়ুন ::

Back to top button