জাতীয়

প্রয়াত রাজ্যসভার সাংসদ প্রবীণ সাংবাদিক চন্দন মিত্র

প্রয়াত রাজ্যসভার সাংসদ প্রবীণ সাংবাদিক চন্দন মিত্র - West Bengal News 24

চলে গেলেন বিশিষ্ট সাংবাদিক তথা রাজ্যসভার প্রাক্তন সাংসদ চন্দন মিত্র। বয়স হয়েছিল ৬৫ বছর। বেশ কিছুদিন ধরেই তিনি অসুস্থ ছিলেন। বুধবার রাতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। চন্দন মিত্রের প্রয়াণের খবর দিয়েছেন তাঁর পুত্র কুশল মিত্র।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি চন্দন মিত্রের প্রয়াণে শোক প্রকাশ করেছেন। সাংবাদিক তথা রাজ্যসভার প্রাক্তন সাংদের প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘চন্দন মিত্রকে দেশ মনে রাখবে তাঁর জ্ঞান ও মেধার জন্য। চন্দন মিত্র সাংবাদিক ছাড়াও রাজনীতিক হিসেবে নিজেকে সুপ্রতিষ্ঠি করেন। ওনার মৃত্যুতে আমি শোকাহত। পরিবারের প্রতি রইল আমার সমবেদনা।’ চন্দন মিত্রের প্রয়াণে শোকাহত বিজেপি নেতা তথা আরেক রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্তও। টুইটে তাঁর বক্তব্য,”নিজের সবচেয়ে কাছের বন্ধুকে হারালাম।”

আরো পড়ুন : দেশে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ, নতুন আক্রান্ত ৫০ হাজার ছুঁই ছুঁই

বর্ষীয়ান সাংবাদিক চন্দন মিত্র প্রথম দফায় ২০০৩ থেকে ২০০৯ ও এবং দ্বিতীয় দফায় ২০১০ থেকে ২০১৬ পর্যন্ত রাজ্যসভার সদস্য ছিলেন। প্রথমবার রাষ্ট্রপতির মনোনীত সদস্য হিসাবে এবং দ্বিতীয়বার বিজেপির টিকিটে রাজ্যসভার সাংসদ হন তিনি। তবে, রাজ্যসভার সাংসদ হলেও সরাসরি নির্বাচন অংশ নিয়ে হারের মুখ দেখেন তিনি।

২০১৪ লোকসভা নির্বাচনে হুগলি কেন্দ্র বিজেপির টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করেন। কয়েক হাজার ভোটের ব্যবধানে পরাজিত হন। পরে দলের সঙ্গে মতবিরোধের জেরে যোগ দেন এরাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসে। ২০১৮ সাল থেকে তৃণমূলের সদস্য ছিলেন বর্ষীয়ান এই সাংবাদিক।

সূত্র: এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button