রাজ্য

একদিনে রাজ্যে করোনা আক্রান্ত ৭০০, দুই জেলার কোভিড গ্রাফ নিয়ে জারি চিন্তা

একদিনে রাজ্যে করোনা আক্রান্ত ৭০০, দুই জেলার কোভিড গ্রাফ নিয়ে জারি চিন্তা - West Bengal News 24

বাংলায় করোনার দৈনিক সংক্রমণ শনিবার ফের একটু ঊর্ধ্বমুখী হল। নতুন করোনা আক্রান্তের সঙ্গে করোনা মুক্ত রোগীর সংখ্যা প্রায় সমান সমান। ফলে সক্রিয়ের সংখ্যা কমছে ধীরলয়ে। তবে সংক্রমণ ঘোরাফেরা করছে সেই এক জায়গাতেই! কোনওদিন বাড়ছে একটু, কোনওদিন কমছে। বাংলায় দৈনিক করোনা আক্রান্তের হার শনিবার একটু বাড়ল। কমল মৃতের সংখ্যাও। এদিন টেস্টিং আরও একটু বেড়ে সাড়ে ৪৪ হাজার হয়েছে।

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭০০। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লক্ষ ৫১ হাজার ৩৬৪ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮৪৯১। এদিন মৃত্যু হয়েছে ৮ জনের। এদিন করোনার দৈনিক সংক্রমণের হার বেড়ে ১.৫৯ হয়েছে। মাস খানেকেরও বেশি সময় ধরে একই জায়গায় দাঁড়িয়ে রয়েছে পরিস্থিতি।

আরো পড়ুন : জল্পনার অবসান! ভবানীপুরের উপনির্বাচনের দিন ঘোষণা করল নির্বাচন কমিশন

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ১৫ লক্ষ ৫১ হাজার ৩৬৪ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী ৮ হাজার ৬৭৯ জন। এদিন ১৫ জন কমল সক্রিয়ের সংখ্যা। দৈনিক আক্রান্ত ৭০০ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ৭১৫ জন। মোট করোনা মুক্ত হলেন ১৫ লক্ষ ২৪ হাজার ১৯৪ জন। সুস্থতার রেট হয়েছে ৯৮.২৫ শতাংশ।

করোনা টেস্টিং

করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ১ কোটি ৭১ লক্ষ ৬৭ হাজার ৫৬। ১৪২টি ল্যাবরেটরিতে এই টেস্টিং হচ্ছে। ১০ লক্ষ জনের মধ্যে টেস্টিং রেট ১৯০৭৪৫। এদিন টেস্টিং হয়েছে ৪৪১৩১ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে এদিন করোনা সক্রিয়ের হার ১.৫৯ শতাংশ।

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

আক্রান্তের হারে কলকাতা, উত্তর ২৪ পরগনায় জেলায় আগের থেকে একটু উদ্বেগ কমেছে। কলকাতায় করোনা আক্রান্ত ৩১৩৩৩৫। এদিন ১২৯ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্ত ৩২২২৭৭ জন। এদিন আক্রান্ত হয়েছেন ১১৫ জন। তারপরেই আছে দক্ষিণ ২৪ পরগনা। দক্ষিণ ২৪ পরগনায় ৪৪ জন বেড়ে হয়েছে ৯৭৮৬৫। হাওড়ায় আক্রান্ত ৯৫৭৮৪। এদিন আক্রান্ত হয়েছেন ৪২ জন। হুগলিতে ৫০ জন বেড়ে আক্রান্ত ৮৩১৩৭ জন।

আরো পড়ুন : লক্ষ্য শিল্প, বঙ্গে বিনিয়োগ আনতে মরিয়া মমতা এবার যেতে পারেন আমেরিকা সফরে

কোন জেলায় উদ্বেগ, কোন জেলায় স্বস্তি

শনিবারের করোনা বুলেটিনে ১০০-র উপরে করোনা আক্রান্ত বাংলার দুই জেলায়। নদিয়া ও হুগলিতে যথাক্রমে ৫৫ ও ৫০ জন আক্রান্চ। বাদ বাকি সব জেলায় ৫০-এর নিচে করোনা সংক্রমণ। কলকাতা ও উত্তর ২৪ পরগনা ১০০-র বেশি আক্রান্ত হয়েছেন করোনায়। দার্জিলিংয়ে এদিন মাত্র ৩২ জন আক্রান্ত হয়েছেন। সবথেকে কম সংক্রমণ ৩ জন পুরুলিয়ায়। ৫ জেলায় ১০০ নিচে সক্রিয়।

সূত্র: ওয়ান ইন্ডিয়া

আরও পড়ুন ::

Back to top button