রাজনীতিরাজ্য

‘কেউ তো গরু-ছাগল নয় যে জোর করে আটকে রাখব’, বিধায়কদের দলত্যাগ নিয়ে মুখ খুললেন দিলীপ ঘোষ

Dilip Ghosh : ‘কেউ তো গরু-ছাগল নয় যে জোর করে আটকে রাখব’, বিধায়কদের দলত্যাগ নিয়ে মুখ খুললেন দিলীপ ঘোষ - West Bengal News 24

একুশের নির্বাচনে (West Bengal Assembly Elections) জয়ী হতে না পারলেও বিজেপি নিজেদের পায়ের নিচের মাটি যে শক্ত করতে পেরেছিল, তা বলার অপেক্ষা রাখে না। উঠে এসেছিল বিরোধী দলের স্থানে। রাজ্যে তাঁদের ৭৭ জন প্রার্থী জয়ী হয়েছিলেন। কিন্তু, কয়েক মাসের মধ্যেই সেই সংখ্যাটা দাঁড়িয়েছে ৭১-এ। যা নিয়ে এবার মুখ খুললেন রাজ্য বিজেপির সভাপতি।

ঠিক কী বললেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)? তাঁর কথায়, ‘দলবদল এখন ফ্যাশনে পরিণত হয়েছে। কেউ তো গরু-ছাগল নয় যে জোর করে আটকে রাখব।’ তাঁর সাফ কথা, কেউ যেতে চাইলে যেতেই পারেন। দিলীপ ঘোষের কথায়, ‘মুকুল রায় যদি যেতে পারেন তাহলে অন্য যে কেউ যেতে পারেন।’

আরো পড়ুন : এগরা শ্মশানের পাশ থেকে যুবকের মৃতদেহ উদ্ধার

এদিন কিছুটা আক্ষেপের সুরেই বিজেপি সাংসদ বলেন, রাজনীতিতে যাদের পাল্লা ভারী থাকে সেদিকেই লোক যায়। তৃণমূল ত্যাগীদের বিজেপিতে গুরুত্ব দেওয়া প্রার্থী হওয়া যে দলের অন্দরেই ভাঙন ধরিয়েছিল, ইঙ্গিতে এদিন তাও বুঝিয়েছেন দিলীপ। তবে লড়াই চালিয়ে যেতে প্রস্তুত বলেই জানিয়েছেন তিনি।

একুশের বিধানসভা নির্বাচনে বাংলা দখলের মরিয়া চেষ্টা চালিয়েছিল গেরুয়া শিবির। দাবি করেছিল, ২০০ টি আসন পাবেন তাঁরা। যদিও ফল প্রকাশের পর দেখা যায়, ৭৭ টি আসনে জয় পেয়েছে বিজেপি। তবে নিশীথ প্রামাণিক ও জগন্নাথ সরকার বিধায়ক পদ গ্রহণ না করায় বাংলায় বিজেপি বিধায়কের সংখ্যা দাঁড়িয়েছিল ৭৫-এ। তারপর দল ছেড়েছেন মুকুল রায়, বিষ্ণুপুরের তন্ময় ঘোষ, বাগদা বিশ্বজিত্‍ দাস, কালিয়াগঞ্জের সৌমেন রায়। উল্লেখ্য, তৃণমূলের দাবি আরও একাধিক বিজেপি বিধায়ক যোগ দিতে পারেন তৃণমূলে।

সূত্র: সংবাদ প্রতিদিন

আরও পড়ুন ::

Back to top button