রাজনীতিরাজ্য

অবশেষে সিদ্ধান্ত বদল অধীরের, ভবানীপুরে মমতার বিরুদ্ধে প্রার্থী দেওয়ার ঘোষণা কংগ্রেসের

অবশেষে সিদ্ধান্ত বদল অধীরের, ভবানীপুরে মমতার বিরুদ্ধে প্রার্থী দেওয়ার ঘোষণা কংগ্রেসের - West Bengal News 24

মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধে ভবানীপুর উপনির্বাচনে তিনি প্রার্থী দেওয়ার পক্ষপাতি নন বলে কয়েক মাস আগে জানিয়েছিলেন প্রদেশ কংগ্রেস (Congress) সভাপতি অধীর চৌধুরী (Adhir Ranjan Chowdhuri)। কিন্তু এখন যখন ভোট ঘোষণা হয়ে গিয়েছে, দু’চার দিন বাদেই মনোন্যন জমা দিতে হবে তখন বিধান ভবন সিদ্ধান্ত নিল ভবানীপুরে জোটের শরিক হিসেবে কংগ্রেস লড়বে। মমতার বিরুদ্ধে প্রদেশ কংগ্রেস প্রার্থী দিতে চায় বলে এআইসিসি-কে প্রস্তাব পাঠাচ্ছেন অধীর চৌধুরীরা।

এদিন বিধান ভবনে বৈঠক ছিল। জানা গিয়েছে সেই বৈঠকে অধীর চৌধুরী ছাড়া ন’জন উপস্থিত ছিলেন। তাঁদের মধ্যে ছ’জন মত দিয়েছেন মমতার বিরুদ্ধে প্রার্থী দেওয়ার পক্ষে। বাকি তিন জন বলেছেন, ভবানীপুরে কংগ্রেসের প্রার্থী না দেওয়াই উচিত। প্রার্থী দেওয়ার ব্যাপারে প্রদেশ কংগ্রেসের প্রস্তাব সভানেত্রী সনিয়া গান্ধীকে পাঠানো হচ্ছে। এবার চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন তিনিই। ভোটের পরে অনেক জল গড়িয়ে গিয়েছে।

আরো পড়ুন : দিনের ব্যস্ত সময়ে কলকাতা মেডিক্যাল কলেজে অগ্নিকাণ্ড, ছড়াল আতঙ্ক

জাতীয় স্তরে বিজেপি বিরোধী সমস্ত দলকে ঐক্যবপদ্ধ করতে মমতা যেমন দিল্লি সফরে গিয়ে সনিয়া গান্ধীর সঙ্গে দেখা করেছিলেন তেমনই সনিয়াও তাঁর বৈঠকে সমস্ত অবিজেপি দলগুলির সঙ্গে মমতাকেও আমন্ত্রণ জানিয়েছিলেন। এই পরিস্থিতিতে আদৌ মমতার বিরুদ্ধে কংগ্রেস প্রার্থী দেবে কি না তা স্থির করবেন সনিয়া।

যদিও সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেছেন, কংগ্রেস প্রার্থী দেয় কি না সেটা আগে আমরা দেখব। নইলে আমরা প্রার্থী দেব। প্রসঙ্গত, সোমবারই সিপিএমের কলকাতা জেলা সম্পাদকমণ্ডলীর বৈঠক হয়েছে। সেখানে সিপিএম তাদের প্রার্থীর কয়েকটি নাম বেছে রেখেছে। কংগ্রেস যদি প্রার্থী না দেয় তাহলে বামেরা প্রার্থী দাঁড় করাবে ভবানীপুরে।

সূত্র: দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button