রাজ্য

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা সংক্রমিত ৭৫৩ জন, মৃত ১৪

West Bengal Corona Update : গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা সংক্রমিত ৭৫৩ জন, মৃত ১৪ - West Bengal News 24

মাত্র ২৪ ঘন্টার মধ্যেই স্বস্তি উধাও। বিঘ্ন হন্তা গণেশের আরাধনার দিনেই রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ফের সাড়ে সাতশোর গণ্ডি ছাড়াল। একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৫৩ জন। দৈনিক সংক্রমণের পাশাপাশি দৈনিক মৃত্যুও আগের দিনের তুলনায় বৃদ্ধি পেয়েছে। মারণ ভাইরাসের বিষাক্ত ছোবল কেড়েছে আরও ১৪ তাজা প্রাণ। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হারও অর্থা‍ত্‍ পজিটিভিটি রেট-ও আগের দিনের তুলনায় সামান্য বেড়েছে।

শুক্রবার সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে প্রকাশিত দৈনিক করোনা বুলেটিনে জানানো হয়েছে, ‘আগের দিনের তুলনায় গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার সংখ্যা বেড়েছে। একদিনে রাজ্যে ৪০ হাজার ৬৩৪টি নমুনা পরীক্ষা ইকরা হয়েছে। এ নিয়ে রাজ্যে এখনও পর্যন্ত ১ কোটি ৭৩ লক্ষ ৯৩ হাজার ৮৪৯টি নমুনা পরীক্ষা করা হল।

আরও পড়ুন : ‘আমি তোমাদেরই লোক’, ভবানীপুরের জন্য মনোনয়নের পর পোস্ট মমতার

নয়া নমুনা পরীক্ষায় আরও ৭৫৩ জনের শরীরে মারণ ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে রাজ্যে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫ লক্ষ ৫৫ হাজার ৪০৫ জনে। শনাক্তের হার দাঁড়িয়েছে ১ দশমিক ৮৫ শতাংশে।’

স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, ‘দৈনিক সংক্রমণের পাশাপাশি দৈনিক মৃত্যুও বেড়েছে। গত ২৪ ঘন্টায় মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ১৪ জন। তার মধ্যে সর্বাধিক মৃত্যুর সাক্ষী থেকেছে কলকাতা। মহানগরীতে একদিনেই প্রাণ হারিয়েছেন ৫ জন। উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে তিন জনের।হুগলিতে মারা গিয়েছেন ২ জন। এছাড়া আলিপুরদুয়ার, দার্জিলিং, পূর্ব বর্ধমান ও পশ্চিম বর্ধমানে একজন করে প্রাণ হারিয়েছেন।’

মারণ ভাইরাসের সঙ্গে লড়াই করে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছেন ৭৬৬ জন। এ নিয়ে রাজ্যে সুস্থ হলেন ১৫ লক্ষ ২৮ হাজার ৬৩৩ জন।সুস্থতার হার দাঁড়িয়েছে ৯৮ দশমিক ২৮ শতাংশে। একদিনে অ্যাকটিভ কেসের সংখ্যা কমেছে ২৭টি। তার ফলে সক্রিয় ইকরোনা রোগীর সংখ্যা সামান্য কমে দাঁড়িয়েছে ৮ হাজার ২১৯ জনে।

সূত্র: এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button