রাজ্য

জ্বর, শ্বাসকষ্ট নিয়ে শিলিগুড়ি হাসপাতালে ভর্তি ৭০ শিশু

জ্বর, শ্বাসকষ্ট নিয়ে শিলিগুড়ি হাসপাতালে ভর্তি ৭০ শিশু - West Bengal News 24

জলপাইগুড়ির পর জ্বরের উপসর্গ নিয়ে শিশুর সংখ্যা প্রতি মুহূর্তে বাড়ছে শিলিগুড়ি জুড়ে। শিলিগুড়ি সদর হাসপাতালের শিশু বিভাগে এই মুহূর্তে চিকিৎসাধীন ৭০টি শিশু।

সর্দি, কাশি, জ্বরের উপসর্গ নিয়ে হাসপাতালের আউটডোর বিভাগে উপচে পড়ছে অসুস্থ শিশু ভিড়। করোনা বা ডেঙ্গি, ম্যালেরিয়া নয়, তৃতীয় কোনো ভাইরাসের সংক্রমণে এই রোগ ছড়াচ্ছে বলে মনে করছেন চিকিৎসকরা।

শিলিগুড়ি হাসপাতালে চিকিৎসা করাতে আসা শিশুদের প্লেটলেট অনেকটা নেমে যাওয়ায় ডেঙ্গি টেস্ট করানো হচ্ছে, তবে তা নেগেটিভ আসছে বলে জানান চিকিৎসকরা।

করোনার নমুনা পরীক্ষাও হচ্ছে প্রতিটি শিশুর, সেটাও নেগেটিভ এসেছে বলে জানান চিকিৎসকরা। শিলিগুড়ি সদর হাসপাতালে প্রয়োজনীয় ব্যবস্থা রয়েছে। শিশু বিভাগে যাতে কোন অসুবিধে না হয়, তার জন্য সমস্ত রকম ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান কর্তৃপক্ষ।

আরও পড়ুন : খুন করে ঘরে দেহ পুঁতে রেখেছে ছেলে! ২ বছর পর ‘খোঁজ’ মিলল বৃদ্ধার

অন্য দিকে, জলপাইগুড়ি সদর হাসপাতালে জ্বরে আক্রান্ত এক শিশুর মৃত্যু হয়েছে। কোচবিহারের মেখলিগঞ্জের বাসিন্দা ওই ছ’বছরের শিশুকন্যাকে প্রবল জ্বর নিয়ে হাসপাতালে ভরতি করা হয়। মঙ্গলবার সকালে শিশুটির মৃত্যু হয়। ‌‌

শেষ পাওয়া খবর অনুযায়ী, জলপাইগুড়ি সদর হাসপাতালে জ্বরে আক্রান্ত হয়ে ভরতি রয়েছে প্রায় শ’খানেক শিশু। মালবাজার সুপার স্পেশালিটি হাসপাতালে ৮৩ শিশু ভরতি রয়েছে।

স্বাস্থ্য দফতরের মতে, উত্তরবঙ্গে শিশুদের মধ্যে ইদানিং যে জ্বরের প্রকোপ বাড়ছে তা কোভিডের কারণে নয়। অনুমান করা হচ্ছে, শ্বাসযন্ত্রে অজানা এক ভাইরাসের সংক্রমণের কারণেই ওই জ্বর হচ্ছে। ভাইরাসটিকে চিহ্নিত করার কাজ শুরু হয়েছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে।

সূত্র: খবর অনলাইন

আরও পড়ুন ::

Back to top button