কলকাতা

আগামিকাল থেকে খুলছে আলিপুর চিড়িয়াখানা, মানতে হবে কড়া কোভিডবিধি

আগামিকাল থেকে খুলছে আলিপুর চিড়িয়াখানা, মানতে হবে কড়া কোভিডবিধি - West Bengal News 24

করোনা বিধি মেনেই আগামিকাল থেকে খুলছে আলিপুর চিড়িয়াখানা। অতিমারীর আতঙ্ক আপাতত নেই শহরে। করোনার দ্বিতীয় ঢেউ-এর ধাক্কায় বন্ধ হয় চিড়িয়াখানা। কিন্তু ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরতেই একে একে খুলে গিয়েছে বিনোদন পার্ক, পেক্ষাগৃহ, অডিটোরিয়াম। সর্বত্রই করোনা বিধি মেনেই যাচ্ছেন দর্শকেরা। তাই এবার সেই তালিকায় যুক্ত করা হল আলিপুর চিড়িয়াখানাকে।

আগামিকাল অর্থাত্‍ বুধবার থেকেই আমজনতার জন্য খুলছে চিড়িয়াখানা। কঠোর করোনা বিধি মেনেই মিলবে প্রবেশের ছাড়পত্র জানিয়েছে কর্তৃপক্ষ। মানব শরীর থেকে করোনার সংক্রমণ যাতে পশু-পাখি কিংবা প্রাণীদের শরীরে না ছড়ায় তাই বন্ধ ছিল আলিপুর চিড়িয়াখানা। কিন্তু রাজ্যে ধীরে ধীরে কমছে করোনা সংক্রমণের গ্রাফ। তাই বিনোদনের জন্য খুলে দেওয়া হচ্ছে আলিপুর চিড়িয়াখানাকে।

আরও পড়ুন : কলকাতা ও উঃ ২৪ পরগনায় ফের দৈনিক সংক্রমণ শতাধিক, মারণ ভাইরাসের বলি হয়েছেন ১২ জন

সরকারের কাছে অনুমতি নিয়েই, সকলের জন্য আগামিকাল থেকে খুলছে চিড়িয়াখানা। তবে প্রবেশ করতে হলে মানতে হবে কোভিড নিয়ম। প্রবেশের মুখেই থার্মাল গান দিয়ে তাপমাত্রা মাপা হবে। পরতে হবে মাস্ক, ব্যবহার করতে হবে স্যানিটাইজারও। চিড়িয়াখানার ভিতরে সামাজিক দূরত্ব মেনে চলা বাধ্যতামূলক। ছোটদের প্রবেশেও কোনও বাধা নেই, শুধু মানতে হবে নিয়মগুলি।

কর্তৃপক্ষ জানিয়েছে, আলিপুর চিড়িয়াখান বহরে অনেক বড়, তাতে একসঙ্গে ১০-১২ হাজার লোক ঢুকলেও কিছু হবে না। তাই চিন্তার কোনও কারণ নেই। করোনা বিধি মানা হচ্ছে কিনা তা নজর রাখবে চিড়িয়াখানার নিরাপত্তা রক্ষীরা। তবে এইসময় অত সংখ্যক দর্শক থাকবে না এটাই বলা যায়।

সূত্র: এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button