রাজনীতিরাজ্য

বিদ্যাসাগর ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে অপসারিত শুভেন্দু

Suvendu Adhikari : বিদ্যাসাগর ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে অপসারিত শুভেন্দু - West Bengal News 24

কন্টাই কো-অপারেটিভ ব্যাংকের পর এবার মেদিনীপুর বিদ্যাসাগর কো-অপারেটিভ ব্যাংকের চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দেওয়া হল রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। বৃহস্পতিবার তলবি সভায় বোর্ড অফ ডিরেক্টর্সের ১৪ জন সদস্যের সবাই শুভেন্দুকে বাদ দেওয়ার পক্ষে সহমত হন। এর পরই পদ থেকে অপসৃত হন শুভেন্দুবাবু।

উল্লেখ্য, চলতি মাসের ৬ তারিখ বোর্ড অফ ডিরেক্টর্সের ৬ জন সদস্য ব্যাংকের সচবিরের কাছে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছিলেন। এর পর বোর্ড অফ ডিরেক্টর্সের বৈঠক ডাকেন সচিব। কিন্তু সেই বৈঠকে হাজির ছিলেন না শুভেন্দুবাবু। সেদিনই মোটের ওপর ঠিক হয়ে গিয়েছিল সরতে চলেছেন শুভেন্দুবাবু।

আরও পড়ুন : দুয়ারে রেশন মামলায় সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে ডিলাররা

বৃহস্পতিবার সর্বসম্মতিক্রমে ব্যাংকের চেয়ারম্যানের পদ থেকে শুভেন্দু অধিকারীকে সরানো হল। আপাতত ভাইস চেয়ারম্যান সন্দীপ কুমার ঘোষ চেয়ারম্যান এর দায়িত্ব সামলাবেন। এদিনের সভার পর এক প্রতিক্রিয়ায় জানানো হয়েছে, দীর্ঘ একবছর শুভেন্দু অধিকারী ব্যাংকে আসছিলেন না। ব্যাংক পরিচালনার ক্ষেত্রে সমস্যা হচ্ছিল, তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিন পিংলার তৃণমূল বিধায়ক অজিত মাইতি শুভেন্দুকে সরানোর জন্য শুভেচ্ছা জানিয়ে যান। এব্যাপারে শুভেন্দু অধিকারীর প্রতিক্রিয়া মেলেনি।

সূত্র: হিন্দুস্তান টাইমস

আরও পড়ুন ::

Back to top button