রাজনীতিরাজ্য

কংগ্রেস ছেড়ে কলকাতায় পা রাখলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী, আজই যোগ দিতে পারেন তৃণমূলে

কংগ্রেস ছেড়ে কলকাতায় পা রাখলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী, আজই যোগ দিতে পারেন তৃণমূলে - West Bengal News 24

ত্রিপুরার পর এবার টার্গেট গোয়া (goa)। সম্ভবত বুধবারই তৃণমূলে যোগ দেবেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেরিও (Luizinho Falerio)। রাজনৈতিক মহলে এই বিষয়ে জল্পনা তুঙ্গে। ইতিমধ্যেই মঙ্গলবার রাতে কলকাতায় পা রেখেছেন লুইজিনহো ফালেরিও।

সম্প্রতি কংগ্রেস ছেড়েছেন লুইজিনহো ফালেরিও। তবে ইতিমধ্যেই তাঁর মুখে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের প্রশংসা একাধিকবার শোনার পর, কিছুটা জল্পনা কল্পনা শুরু হয়েছিল রাজনীতির অন্দরে। আবার মুখ্যমন্ত্রী ভাষণে বলেছিলেন, ‘পাঞ্জাব, গোয়া, উত্তরপ্রদেশেও খেলা হবে’। সম্ভবত মুখ্যমন্ত্রীর সেই ভবিষ্যৎবাণীই এবার সত্যি হতে চলেছে।

মঙ্গলবার দমদম বিমানবন্দর থেকে লুইজিনহো ফালেরিওকে স্বাগত জানাতে উপস্থিত হয়েছিলেন রাজ্যের দমকল মন্ত্রী তথা বিধায়ক সুজিত বসু। জানা গিয়েছে, বুধবার বিকেল ৪ টে নাগাদ এক সাংবাদিক বৈঠকের ডাক দিয়েছে তৃণমূল শিবির। সেখানে উপস্থিত থাকবেন সাংসদ সৌগত রায় এবং সুব্রত মুখোপাধ্যায়রা। আর সেখানেই তৃণমূলের পতাকা হাতে তুলে নিতে পারেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী, এমনটাই জানা গিয়েছে সূত্র মারফত।

আরও পড়ুন : রাতভর নজরদারি কন্ট্রোলরুম থেকে, বিদ্যুতের সমস্যা হলেই ফোন করুন এই নম্বরে

অন্যদিকে, গোয়ায় নিজেদের আধিপত্য বিস্তারের লড়াইয়ে সামিল হয়ে তৃণমূল সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সেখানেই নিজের আস্থানা বানিয়েছেন ডেরেক ও ব্রায়েন। সেখানে দলের সংগঠন বিস্তারে গুরুত্বপূর্ণ ভূমিকাও পালন করছেন তিনি।

ডেরেক ও ব্রায়েন (Derek O’Brien) জানিয়েছেন, ‘এখনই উত্তরপ্রদেশের দিকে পা বাড়াচ্ছে না তৃণমূল। গোয়া ত্রিপুরার মত ছোট ছোট রাজ্যগুলোকে প্রথমে টার্গেট করা হচ্ছে। গত জুন মাস থেকে নিচুতলায় সংগঠন তৈরি করার কাজ চললেও, তৃণমূলের সাংসদরা গোয়ায় মাত্র এক সপ্তাহ আগে এসেছেন।

গোয়ায় নির্বাচনে আমরা লড়ব। গোয়ার নাগরিক সমাজের বিশিষ্ট জনদের মধ্যে লেখক, নাট্যকার, শিল্পী অনেকেই আমাদের পাশে আছেন। তাঁরা জানিয়েছেন, মমতা বন্দ্যোপাধ্যায় ঠিক তাঁর লক্ষ্যে পৌঁছাতে পারবেন’।

সূত্র: বাংলা হান্ট

আরও পড়ুন ::

Back to top button